Bangladesh Pratidin

ঢাকা, বৃহস্পতিবার, ২৪ আগস্ট, ২০১৭

ঢাকা, বৃহস্পতিবার, ২৪ আগস্ট, ২০১৭
প্রকাশ : ১০ মার্চ, ২০১৭ ১৫:৫৪ অনলাইন ভার্সন
আপডেট :
কলারোয়া সীমান্তে পতাকা বৈঠকে পাঁচ বাংলাদেশীকে হস্তান্তর
আরিফুল হক চৌধুরী, কলারোয়া:
কলারোয়া সীমান্তে পতাকা বৈঠকে পাঁচ বাংলাদেশীকে হস্তান্তর

সাতক্ষীরার কলারোয়া সীমান্ত দিয়ে পাঁচ বাংলাদেশীকে বিজিবি’র কাছে হস্তান্তর করেছে বিএসএফ। আজ সকালে পৃথক দু’টি পতাকা বৈঠকের মাধ্যমে তাদেরকে ফেরত দেওয়া হয়েছে।

উপজেলার মাদরা ও কাকডাঙ্গা সীমান্তে দুই দেশের সীমান্ত পর্যায়ে শান্তিপূর্ণ পরিবেশে এ পতাকা বৈঠক হয় বলে নিশ্চিত করেছে বিজিবি।  

হস্তান্তরকৃতরা হলেন, সাতক্ষীরা জেলার দেবহাটা থানার মাটিকুমড়া গ্রামের আব্দুল মজিদের ছেলে মোঃ শহিদ গাইন (৩২), একই জেলার আশাশুনি থানার ফকরাবাদ গ্রামের নবাব আলী গাজীর ছেলে জসীম উদ্দীন গাজী (২২), কালীগঞ্জ থানার উকশা গ্রামের দীলিপ হাবলির ছেলে লতা হাবলী (৩২), ভোলা জেলার সদর থানার চর ইলিশা গ্রামের মোঃ মোতালেব হোসেনের ছেলে মোঃ রুবেল মাতুব্বর (২৩) ও খুলনা জেলার বটিয়াঘাটা থানার তেঁতুলতলা গ্রামের পুলিন বাছাড় এর ছেলে তিমির বাছাড় (৩৫)।  

কলারোয়ার ৩৮/সি কোম্পানী কাকডাঙ্গা বিওপির হাবিলদার রফিকুল ইসলাম ও ৩৮/ই মাদরা বিওপির সুবেদার ফিরোজ হাওলাদার জানান, ৫ বাংলাদেশী নাগরিক পাসপোর্ট ব্যতীত অবৈধভাবে ভারতে প্রবেশ করে টহলরত বিএসএফ এর হাতে আটক হয়। পরে বিএসএফ এর পতাকা বৈঠকের আহ্বানে সাড়া দিলে তাদেরকে বিজিবির নিকট হস্তান্তর করা হয়েছে। শুক্রবার সকালে তাদেরকে কলারোয়া থানায় হস্তান্তর করা হয়েছে।

এ বিষয়ে কলারোয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) এমদাদুল হক শেখ জানান, বিজিবির হাবিলদার রফিকুল ইসলাম ও সুবেদার ফিরোজ হাওলাদার পৃথকভাবে বাদী হয়ে তাদের বিরুদ্ধে পাসপোর্ট আইনে কলারোয়া থানায় মামলা (নং ০৮ ও ০৯) দায়ের করেছেন। আটককৃতদের শুক্রবার দুপুরে আদালতের মাধ্যমে সাতক্ষীরা জেলা কারাগারে প্রেরণ করা হয়েছে।  

 

বিডি প্রতিদিন/১০ মার্চ ২০১৭/হিমেল

আপনার মন্তব্য

up-arrow