Bangladesh Pratidin

ঢাকা, মঙ্গলবার, ২১ নভেম্বর, ২০১৭

ঢাকা, মঙ্গলবার, ২১ নভেম্বর, ২০১৭
প্রকাশ : ১০ মার্চ, ২০১৭ ১৮:৩৫ অনলাইন ভার্সন
আপডেট : ১০ মার্চ, ২০১৭ ১৮:৩৯
ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও সদস্যদের সম্মনীভাতা বাড়ছে
টাঙ্গাইল প্রতিনিধি
ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও সদস্যদের সম্মনীভাতা বাড়ছে

দেশের ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও সদস্যদের সম্মনীভাতা বাড়ছে কয়েকগুন। বৃহস্পতিবার সন্ধায় টাঙ্গাইল শহীদ স্মৃতি পৌর উদ্যানে জেলা পরিষদের উদ্যোগে জেলার সকল  উপজেলা চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান, পৌর মেয়র, কউন্সিলর, ইউপি চেয়ারম্যান ও সদস্যদের এক সমাবেশে স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী খন্দকার মোশারফ হোসেন এ ঘোষনা দেন।

জানা গেছে, বর্তমানে ইউপি চেয়ারম্যানদের ভাতা তিন হাজার ছয় শত টাকা থেকে বেড়ে হচ্ছে ২৫ হাজার টাকা। এর মধ্যে সরকারী তহবিল থেকে সাড়ে ১২ হাজার এবং স্ব স্ব ইউনিয়ন পরিষদের নিজস্ব আয় থেকে পাবে আরো সাড়ে ১২ হাজার টাকা। এছাড়াও ইউপি সদস্যরা দেড় হাজার টাকার পরিবর্তে পাবে ১৫ হাজার টাকা। যার মধ্যে সরকার দিবে সাত হাজার আর ইউনিয়ন পরিষদ থেকে নিতে হবে আট হাজার টাকা।  
 
টাঙ্গাইল জেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান ফজলুর রহমান খান ফারুকের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন টাঙ্গাইল -৫ (সদর) আসনের সংসদ সদস্য ছানোয়ার হোসেন, সংরক্ষিত আসনের সংসদ সদস্য মনোয়ারা বেগম, টাঙ্গাইল পৌরসভার মেয়র জামিলুর রহমান মিরন, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারন সম্পাদক খন্দকার আশরাফুজ্জামান স্মৃতি, জেলা পরিষদের নবনির্বাচিত সদস্য খন্দকার শফিউদ্দিন মনি, ইউপি চেয়ারম্যান তোফাজ্জল হোসেন তোফা প্রমুখ।
 
প্রধান অতিথির বক্তব্যে এলজিআরডি মন্ত্রী খন্দকার মোশারফ হোসেন নাগরপুরকে পৌরসভা ঘোষনা এবং টাঙ্গাইল পৌরসভাকে সিটি কর্পোরেশনে রুপান্তরিত করার আশ্বাস দেন। টাঙ্গাইল জেলা পরিষদের উন্নয়ন কাজ আরো গতিশীল করার লক্ষ্যে দেড় কোটি টাকার বিশেষ অনুদান দেয়ার ঘোষনাও দেন তিনি।   সাংস্কৃতিক অনুষ্ঠান শেষে দেশের প্রখ্যাত শিল্পী রুনা লায়লার একক সংগীতানুষ্ঠান পরিবেশিত হয়।

 

বিডি-প্রতিদিন/ ১০ মার্চ, ২০১৭/ আব্দুল্লাহ সিফাত-৮

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow