Bangladesh Pratidin

ঢাকা, সোমবার, ২০ নভেম্বর, ২০১৭

ঢাকা, সোমবার, ২০ নভেম্বর, ২০১৭
প্রকাশ : ১০ মার্চ, ২০১৭ ২১:০০ অনলাইন ভার্সন
আপডেট : ১১ মার্চ, ২০১৭ ০০:১৯
সেন্টমার্টিনে আটকা পড়েছে দেড় হাজার পর্যটক
টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি
সেন্টমার্টিনে আটকা পড়েছে দেড় হাজার পর্যটক
ফাইল ছবি

কক্সবাজারের টেকনাফ সেন্টমার্টিনে বেড়াতে গিয়ে বৈরী আবহাওয়ার কারণে প্রায় দেড় হাজার পর্যটক আটকা পড়েছে। আজ শুক্রবার ভোর থেকে বৈরী আবহাওয়া ও ৩নং সতর্ক সংকেত থাকায় টেকনাফ দমদমিয়া জেটিঘাট থেকে কোন জাহাজ সেন্টমার্টিনদ্বীপে যায়নি।

ফলে এসব পর্যটক ফিরতে পারছে না। তবে আটকে পড়া পর্যটকরা নিরাপদে আছে বলে জানিয়েছে স্থানীয় প্রশাসন।

কক্সবাজার আবহাওয়া অফিসের কর্মকর্তা একেএম নাজমুল হক জানান, "সঞ্চালনশীল মেঘমালার কারণে সাগর উত্তাল থাকতে পারে। সেজন্য বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর থেকে ৩নং সতর্ক সংকেত বলবৎ রাখা হয়েছে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত পর্যটকবাহি জাহাজ চলাচল বন্ধ রাখতে বলা হয়েছে। "
  
পর্যটকবাহি জাহাজ এমবি বাঙ্গালির ব্যবস্থাপক তোফায়েল আহমদ জানান, "প্রতিদিনই টেকনাফ-সেন্টমার্টিন নৌরুটে এমবি বাঙ্গালি, কেয়ারি সিন্দাবাদ, কেয়ারি ড্রাইনিং এন্ড ক্রুজ,এলসিটি কুতুবদিয়া, গ্রীন লাইন, বে-ক্রুজ ও এলসিটি কাজল পর্যটকবাহি জাহাজ চলাচল করে। কিন্তু হঠাৎ করে শুক্রবার বৃষ্টি ও দূর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে প্রায় ৫ হাজার পর্যটক সেন্টমার্টিনদ্বীপে যেতে পারেনি। ফলে যাত্রীদের টিকেটের টাকা ফেরত দিতে হয়েছে। "
  
সেন্টমার্টিনের ইউপি চেয়ারম্যান নুর আহমদ জানান, "শুক্রবার ভোরে হঠাৎ আবহাওয়া পরিস্থিতি খারাপ হওয়ায় টেকনাফ-সেন্টমার্টিন নৌরুটে জাহাজ চলাচল বন্ধ হয়ে যায়।

ফলে সেন্টমার্টিনদ্বীপে প্রায় দেড় হাজার পর্যটক আটকা পড়েছে। তাদের যাতে খাদ্যসংকট ও থাকাসহ কোন ধরনের অসুবিধা না হয়, তা খোঁজখবর নেওয়া হচ্ছে। "
  
কোস্টগার্ড সেন্টমার্টিন স্টেশনের কমান্ডার সাব লেফটেনেন্ট মোহাম্মদ হাশেম জানান, "সেন্টমার্টিনে বিভিন্ন হোটেলে-মোটেলে প্রায় দেড় হাজার পর্যটক অটকা পড়েছে। দূর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে জাহাজ চলাচল করতে না পারায় তারা টেকনাফ ফিরতে পারছে না। তবে যাদের বড় ধরণের সমস্যা রয়েছে তাদেরকে স্পিড বোট করে সেন্টমার্টিন থেকে শাহপরীরদ্বীপ পৌছে দেয়া হবে। "
  
টেকনাফ উপজেলা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ শফিউল আলম জানান, "বৈরী আবহাওয়ার কারণে নৌরুটে জাহাজ বন্ধ করে দেওয়া হয়েছে। সেন্টমার্টিনে আটকে পড়া পর্যটকদের খোঁজ খবর নেওয়া হচ্ছে। তারা সবাই নিরাপদে রয়েছেন। আবহাওয়া পরিস্থিতি স্বাভাবিক হলে জাহাজ চলাচল পুনরায় চালু করে আটকেপড়া পর্যটকদের ফিরিয়ে আনা হবে। "

 


বিডি-প্রতিদিন/ ১০ মার্চ, ২০১৭/ আব্দুল্লাহ সিফাত-১৮

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow