Bangladesh Pratidin

ঢাকা, শুক্রবার, ২৪ নভেম্বর, ২০১৭

ঢাকা, শুক্রবার, ২৪ নভেম্বর, ২০১৭
প্রকাশ : ১০ মার্চ, ২০১৭ ২২:০৩ অনলাইন ভার্সন
'নিরপেক্ষ না হলে অধিকার আদায়ে আন্দোলন করবো'
ঠাকুরগাঁও প্রতিনিধি:
'নিরপেক্ষ না হলে অধিকার আদায়ে আন্দোলন করবো'

বিএনপি’র মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, 'বিএনপি নির্বাচনের মাধ্যমেই ক্ষমতার পরিবর্তনে বিশ্বাস করে। অবশ্যই নির্বাচন হতে হবে নিরপেক্ষ নির্দলীয় সরকারের অধিনে এবং  নিরপেক্ষ নির্বাচন কমিশনের পরিচালনায়।

তা না হলে আমরা বসে থাকবো না, আমরা আমাদের অধিকার আদায়ের জন্য আন্দোলন করবো। ' 

শুক্রবার বিকেল সাড়ে ৩টায় হরিপুর আদর্শ মহিলা কলেজ চত্বরে ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলা বিএনপি’র সভাপতি করিমুল হকের সভাপতিত্বে আয়োজিত ত্রি-বার্ষিক সম্মেলনে তিনি এ কথা বলেন।  

এসময় মির্জা ফখরুল বলেন, 'এখন পর্যন্ত এই সরকার কোন চুক্তির কথা জনগণকে জানায়নি। সংবিধানে বলা আছে, যে দেশের সাথেই চুক্তি হোক তা জানাতে হবে। উনারা জানায়নি। আজকে তিস্তাসহ ৫৪টি নদী ভারত থেকে আসা তার পানি আমরা পাই না। আমাদের দেশের লোকগুলোকে বর্ডারে পাখির মতো গুলি করে মারছে, এর কোন বিচার বিচার নাই। সেই সম্পর্কে এই সরকারের একটা কথাও নাই। আমরা ভারতের সাথে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক চাই ঠিকই তাই বলে সবকিছুর জলানঞ্জলী দিয়ে অন্যের স্বার্থ রক্ষা করতে পারবো না।

তাই যে কোন চুক্তি সরকার যে দেশের সাথেই করুক না কেন, তা জনগণের সামনে প্রকাশ করতে হবে। '  

তিনি আরো বলেন, 'জঙ্গিবাদ আওয়ামী লীগ আজকে প্রতিষ্ঠিত করে ফেলেছে। বিদেশের কাছে বাংলাদেশকে একটি জঙ্গি রাষ্ট্রে পরিনত করে ফেলেছে। জঙ্গিবাদে রুপান্তর করে শতকরা ৯৫জন মানুষকে আজকে বিপদে ফেলে দিয়েছে। জঙ্গিবাদ সৃষ্টি করেছে আওয়ামী লীগ। '


বিডি প্রতিদিন/১০ মার্চ ২০১৭/হিমেল

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow