Bangladesh Pratidin

ঢাকা, বৃহস্পতিবার, ১৭ আগস্ট, ২০১৭

ঢাকা, বৃহস্পতিবার, ১৭ আগস্ট, ২০১৭
প্রকাশ : ১১ মার্চ, ২০১৭ ১৭:৪৮ অনলাইন ভার্সন
আপডেট : ১১ মার্চ, ২০১৭ ১৭:৫২
'শেখ হাসিনা ইনস্টিটিউট হবে পদ্মার তীরে'
বেলাল রিজভী, মাদারীপুর:
'শেখ হাসিনা ইনস্টিটিউট হবে পদ্মার তীরে'

তথ্য ও প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক বলেছেন, মাদারীপুর জেলার শিবচর পদ্মানদী বেষ্টিত চরাঞ্চলে নির্মিত হবে শেখ হাসিনা ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজি এ্যান্ড হাইটেক পার্ক। এ হাইটেক পার্কে তরুণ প্রজম্মের আইসিটি নির্ভর কর্মসংস্থান হবে।

সারা বিশ্বের আইটি বিশেষজ্ঞরা এসে আইটি নিয়ে গবেষণা করবে। আজ দুপুরে মাদারীপুর জেলার শিবচর উপজেলা ও পৌর ছাত্রলীগ এর বার্ষিক সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। এর আগে তিনি জেলার শিবচরের কুতুবপুরে  ইনফরমেশন টেকনোলজি ইনষ্টিটিউট ও হাইটেক পার্কেও জন্য প্রস্তাবিত এলাকা ঘুরে দেখেন।

পদ্মা সেতুর মাদারীপুরের শিবচর অংশের ৭০ একর জায়গায় শীঘ্রই দেশের প্রথম ইনফরমেশন টেকনোলজি ইনষ্টিটিউট ও হাইটেক পার্ক নির্মান শুরু হবে বলে জানান। তথ্য ও প্রযুক্তি প্রতিমন্ত্রী আরো বলেন, ভবিষ্যত নতুন প্রজন্মকে প্রযুক্তি শিক্ষায় শিক্ষিত করে তুলতে সারাদেশে ১লাখ ৭০ হাজার শিক্ষা প্রতিষ্ঠানে ৪ কোটি ২৭ হাজার শিক্ষার্থীদের জন্য সাড়ে পাঁচ হাজার শেখ রাসেল ডিজিটাল ল্যাব স্থাপন করা হয়েছে। এছাড়াও শীঘ্রই আরো পনের হাজার শেখ রাসেল ডিজিটাল ল্যাব স্থাপন করা হবে। ডিজিটাল শিক্ষায় শিক্ষিত তরুণদের কর্মসংস্থানের জন্য সারাদেশে ২৮টি আইটি পার্ক স্থাপন করা হচ্ছে। প্রধানমন্ত্রীর তথ্য যোগাযোগ ও প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের নির্দেশনায় দেশ ডিজিটাল রুপান্তরা হচ্ছে।
 
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামীলীগের সংসদীয় কমিটির সাধারণ সম্পাদক ও অনুমিত হিসাব সংক্রান্ত সংসদীয় কমিটির সভাপতি নূর-ই-আলম চৌধুরী এমপি। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন নজরুল ইসলাম বাবু এমপি, বাংলাদেশ ছাত্রলীগ'র কেন্দ্রীয় নির্বাহী কমিটির সভাপতি সাইফুর রহমান সোহাগ, বাংলাদেশ আওয়ামী লীগের জাতীয় কমিটির সদস্য, শিবচর উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব রেজাউল করিম তালুকদার, মাদারীপুর জেলা আওয়ামী লীগের সভাপতি শাহাবুদ্দিন আহম্মেদ মোল্লা, জেলা পরিষদের চেয়ারম্যান মিয়াজ উদ্দিন খান, জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি মুনির চৌধুরী প্রমুখ। সম্মেলনে রাজীব ঢালীকে সভাপতি, আসিফ মাদবরকে সাধারণ সম্পাদক করে উপজেলা ছাত্রলীগ ও হাবিব বেপারিকে সভাপতি, সৌরভ রায়কে সাধারণ সম্পাদক করে পৌর ছাত্রলীগের ৭১ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়।  

বিডি প্রতিদিন/এ মজুমদার

আপনার মন্তব্য

up-arrow