Bangladesh Pratidin

ঢাকা, মঙ্গলবার, ২১ নভেম্বর, ২০১৭

ঢাকা, মঙ্গলবার, ২১ নভেম্বর, ২০১৭
প্রকাশ : ১১ মার্চ, ২০১৭ ১৮:২৮ অনলাইন ভার্সন
আপডেট : ১১ মার্চ, ২০১৭ ১৮:৫২
মংলা বন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত
বঙ্গোপসাগর উত্তাল, নিরাপদ আশ্রয়ে শত-শত ফিশিং ট্রলার
শেখ আহসানুল করিম, বাগেরহাট
বঙ্গোপসাগর উত্তাল, নিরাপদ আশ্রয়ে শত-শত ফিশিং ট্রলার
ফাইল ছবি

সৃষ্ট লঘুচাপের কারনে বঙ্গোপসাগর উত্তাল হয়ে উঠেছে। শুক্রবার রাত থেকে বয়ে যাচ্ছে ঝড়ো হাওয়া।

বঙ্গোপসাগরে বিশাল-বিশাল ঢেউ আছড়ে পড়ায় দুর্যোগপূর্ণ আবহওয়ার কারনে মাছ দ্রতে যাওয়া ফিশিং ট্রলারগুলো আশ্রয় নিচ্ছে সুন্দরবনসহ উপকূলের মৎস্য বন্দরগুলোতে।  

সুন্দরবন বিভাগ থেকে বলা হয়েছে, উত্তাল বঙ্গোপসাগরে টিকতে না পারায় শনিবার সকাল থেকে বিকাল পর্যন্ত কয়েক শত ফিশিং ট্রলার সুন্দরবনের কটকা, কচিখালী, হিরনপয়েন্ট ও দূবলারচরের ছোট-ছোট খালে নিরাপদে আশ্রয় নিয়েছে। এদিকে আবহওয়া বিভাগ মংলাসহ উপকূলের বন্দরগুলোতে ৩ নম্বার সতর্ক সংকেত জারি করেছে। একই সাথে বঙ্গোপসাগরে অবস্থানরত ফিশিং ট্রলারগুলোকে পরবর্তী নির্দেশ না দেয় পর্যন্ত উপকূলের কাছাকাছি নিরপদ আশ্রয়ে থাকতে বলা হয়েছে।

একই ভাবে বাগেরহাটের প্রধান মৎস্য বন্দর কেবি বাজার, শরণখোলা, রায়েন্দা ও মংলায়ও কয়েক শত ফিশিং ট্রলার আশ্রয় নিয়েছে। উপকলীয় মৎস্যজীবী সমিতির সভাপতি শেখ ইদ্রিস আলী এ তথ্য নিশ্চিত করেছেন।

মংলা বন্দর সূত্রে জানা গেছে, দুর্যোগপূর্ণ আবহওয়ার কারনে বন্দরে পন্য ওঠা-নামা ও পরিবহনের কাজ কিছুটা ব্যহত হচ্ছে। তবে মংলা বন্দরে পন্য ওঠা-নামার কাজ স্বাভাবিক রয়েছে।  

বাগেরহাটে দিনভন দমকা হাওয়ার পাশাপাশি থেমে থেমে ভারি বৃষ্টি হয়েছে।

নদীগুলোর পানি পূর্ণিমার কারনে ফুসে উঠে  দুর্যোগপূর্ণ আবহওয়ায় আরো উত্তাল হয়ে উঠেছে। পশুর, বলেশ্বর, পানগুছি ও ভৈরব, দড়াটানাসহ বাগেরহাটের প্রধান-প্রধান নদীগুলোতেও আছড়ে পড়ছে বিশাল বিশাল ঢেউ।

 

বিডি-প্রতিদিন/ ১১ মার্চ, ২০১৭/ আব্দুল্লাহ সিফাত-১৪

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow