Bangladesh Pratidin

ঢাকা, বুধবার, ২৩ আগস্ট, ২০১৭

ঢাকা, বুধবার, ২৩ আগস্ট, ২০১৭
প্রকাশ : ১১ মার্চ, ২০১৭ ১৯:০৪ অনলাইন ভার্সন
আপডেট :
মুন্সীগঞ্জে স্কুলের মাঠ দখল করে ব্যক্তিগত অনুষ্ঠান নিয়ে উত্তেজনা
মুন্সীগঞ্জ প্রতিনিধি
মুন্সীগঞ্জে স্কুলের মাঠ দখল করে ব্যক্তিগত অনুষ্ঠান নিয়ে উত্তেজনা

মুন্সীগঞ্জের চরাঞ্চলের ঐতিহাসিক মাকহাটী জেসি উচ্চ বিদ্যালয়ের মাঠ দখল করে ব্যক্তিগত অনুষ্ঠানের আয়োজনকে ঘিরে বিতর্কসহ উত্তেজনা দেখা দিয়েছে। এতে এলাকার যুবসমাজ ও স্কুলের শিক্ষার্থীদের খেলাধুলা বন্ধ হয়ে গেছে।

 

জানা গেছে, গত ৫-৬দিন ধরে চরাঞ্চলের এক চিহ্নিত সন্ত্রাসীর ছেলের সুন্নতে খাৎনা অনুষ্ঠান ঘিরে স্কুলের এ মাঠটি বেদখল হয়ে পড়েছে।  

স্থানীয়রা জানিয়েছেন, চরাঞ্চলের মোল্লাকান্দি ইউনিয়নের মহেশপুর গ্রামের চিহ্নিত সন্ত্রাসী জাহাঙ্গীর সরকার আগামী ১৫ মার্চ বুধবার দুপুরে তার ছেলের সুন্নতে খাৎনা অনুষ্ঠান করার লক্ষ্যে গত ১ লা মার্চ থেকে স্কুলের মাঠ দখল করে নেয়। ঐতিহাসিক ৭ই মার্চের অনুষ্ঠান পর্যন্ত করতে দেওয়া হয় নাই বলেও দাবী করেছেন বিদ্যালয়টির ম্যানেজিং কমিটির সভাপতি।  

বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফারুক আহম্মেদ জানান, "বিদ্যালয় কতৃপক্ষ আপত্তি করায় জাহাঙ্গীর সরকার গত ৬ মার্চ লিখিত আবেদন করেছেন। কিন্তু কোন অনুমতি বা কোন প্রকার অনুদান ছাড়াই অনুষ্ঠানের বেশ কিছুদিন পূর্ব থেকেই মাঠ দখল করে রেখেছেন। "

এ ব্যাপারে স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি ও মুন্সীগঞ্জ পৌরসভার মেয়র হাজী মোহাম্মদ ফয়সাল বিপ্লব জানান, "ব্যক্তিগত পর্যায়ে বড় ধরণের কোন অনুষ্ঠানের আয়োজন করা হলে আগে থেকেই স্কুল কর্তৃপক্ষের অনুমতি ও অনুদান দিতে হয়। কিন্তু স্কুল কর্তৃপক্ষকে কোন প্রকার অবগতি বা অনুমতি নেয়া হয়নি এবং অনুদানও দেয়া হয়নি। " 

এ ব্যাপারে জেলা শিক্ষা অফিসার মো. শরীফুল আলম জানান, "খেলার মাঠে খেলাধুলা হবে। সেখানে বাইরের কোন অনুষ্ঠান সাপোর্ট করে না। আর অনুষ্ঠান করতে হলে অনুমতি ও আর্থিক স্বচ্ছলতা থাকলে অনুদান দিয়ে করতে হয়। এ ব্যাপারে অভিযুক্ত জাহাঙ্গীর সরকারের মোবাইল ফোনে একাধিকবার ফোন করেও তাকে পাওয়া যায়নি। "

 

বিডি-প্রতিদিন/ ১১ মার্চ, ২০১৭/ আব্দুল্লাহ সিফাত-১৭

আপনার মন্তব্য

up-arrow