Bangladesh Pratidin

ঢাকা, বুধবার, ২২ নভেম্বর, ২০১৭

ঢাকা, বুধবার, ২২ নভেম্বর, ২০১৭
প্রকাশ : ১১ মার্চ, ২০১৭ ২০:২৪ অনলাইন ভার্সন
'বাংলা ভাষাকে গুরুত্ব দিয়ে সন্তানদের সু-শিক্ষায় শিক্ষিত করুন'
অনলাইন ডেস্ক
'বাংলা ভাষাকে গুরুত্ব দিয়ে সন্তানদের সু-শিক্ষায় শিক্ষিত করুন'
ফাইল ছবি

বাংলা ভাষাকে আরও বেশি গুরুত্ব দিয়ে সন্তানদের সু-শিক্ষায় শিক্ষিত করতে অভিভাবকদের প্রতি আহ্বান জানিয়েছেন
সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর।

আজ শনিবার মুন্সীগঞ্জের শ্রীনগর পাইলট স্কুল অ্যান্ড কলেজের সূবর্ণ জয়ন্তী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ আহ্বান জানান তিনি।

‘আমাদের সমাজ দানবের নয়, মানবের’ এ কথা উল্লেখ করে আসাদুজ্জামান নূর বলেন, আগে মনে করা হতো, মাদ্রাসা ছাত্ররা জঙ্গি সংগঠনের সাথে জড়িত থাকত। কিন্তু ইংলিশ মিডিয়ামের ৫ জন ছাত্র গুলশান হামলায় জড়িত থেকে ২০ জনকে হত্যা করেছে। এরা মানুষ নয়, এরা মুসলমান নয়, এরা কোনো ধর্মের নয়, এরা দানব।

তিনি বলেন,‘আমরা দানবের সমাজ চাই না, আমরা মানব সমাজ চাই। ’

সংস্কৃতি মন্ত্রী বলেন, শিক্ষকরা মানুষ গড়ার কারিগর। অভিভাবকদের উচিত বাংলা ভাষাকে বেশি প্রধান্য দিয়ে সন্তানদের এগিয়ে নিয়ে যাওয়া। এক্ষেত্রে শিক্ষকদের সাথে অভিবাবকদের মেল বন্ধন দৃঢ় করতে হবে।

তিনি বলেন, নোট বইয়ের নিচে চাপা পড়ে শিক্ষার মূল উদ্দেশ্য ব্যাহত হচ্ছে।

বাণিজ্য মন্ত্রণালয়ের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) মো. শফিকুল ইসলাম লস্করের সভাপতিত্বে এ অনুষ্ঠানে মুন্সীগঞ্জ-১ আসনের সংসদ সদস্য সুকুমার রঞ্জন ঘোষ, পাবলিক সার্ভিস কমিশনের সচিব আকতারী মমতাজ, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব মো. আসাদুল ইসলাম, শ্রীনগর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. তোফাজ্জল হোসেন, স্কুলের প্রাক্তন ছাত্র ও ইসলামী ব্যাংকের পরিচালক জয়নাল আবেদীন, মহিউদ্দিন খান মোহন প্রমুখ বক্তৃতা করেন।

দিনব্যাপী এই অনুষ্ঠানে প্রথম পর্বে সকাল ১১টায় জাতীয় পতাকা উত্তোলন ও শান্তির প্রতীক পায়রা উড়িয়ে অনুষ্ঠান শুরু করা হয়। দ্বিতীয় পর্বে বিকালে র‌্যাফেল ড্র ও সাংস্কৃতিক অনুষ্ঠান হয়।

অনুষ্ঠানটি বর্তমান ও সাবেক শিক্ষার্থী এবং শিক্ষকদের মিলন মেলায় পরিণত হয়।

বিডি প্রতিদিন/১১ মার্চ ২০১৭/এনায়েত করিম

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow