Bangladesh Pratidin

ঢাকা, সোমবার, ২১ আগস্ট, ২০১৭

ঢাকা, সোমবার, ২১ আগস্ট, ২০১৭
প্রকাশ : ১২ মার্চ, ২০১৭ ০৮:০৩ অনলাইন ভার্সন
আপডেট : ১২ মার্চ, ২০১৭ ১০:০০
সাতক্ষীরায় 'বন্দুকযুদ্ধে' নিহত ২, আহত ২ পুলিশ
সাতক্ষীরা প্রতিনিধি:
সাতক্ষীরায় 'বন্দুকযুদ্ধে' নিহত ২, আহত ২ পুলিশ
প্রতীকী ছবি

সাতক্ষীরা তালা উপজেলার রহিমাবাদ গ্রামে পুলিশের সাথে 'বন্দুকযুদ্ধে' পূর্ববাংলা কমিনিষ্ট পার্টি এলএম জনযুদ্ধের আঞ্চলিক নেতা বিদ্যুৎ কুমার বাছাড় ও তার সহযোগী তালহা শেখ নিহত হয়েছে। এই সময় আহত হয়েছে পুলিশের এক এএসআই সহ দুই পুলিশ সদস্য।

 

আজ রবিবার ভোর রাতে উপজেলার রহিমাবাদ গ্রামের লক্ষন দাশের আম বাগানে কথিত 'বন্দুকযুদ্ধে' এ হতাহতের ঘটনা ঘটে। নিহত বিদ্যুৎ কুমার বাছাড় উপজেলার মাগুরাডাঙ্গা গ্রামের কানাইলাল বাছাড়ের ছেলে। পুলিশ জানায় তার বিরুদ্ধে ৪ টি হত্যা ৫টি ডাকাতিসহ মোট ১৪টি মামলা রয়েছে। আর নিহত অপরজন একই উপজেলার সুজনশাহ গ্রামের মনির শেখ ওরছে নুরু শেখের ছেলে। তার রিরুদ্ধে তালা থানায় একটি নাশকতা মামলা রয়েছে।

তালা থানার ওসি মো: হাসান হাফিজুর রহমান জানান, রাত সোয়া ৩ টার দিকে তালা উপজেলার রহিমাবাদ গ্রামের লক্ষন দাশের আম বাগানে ৮-১০ জনের এক দল ডাকাত বসে ডাকাতির পরিকল্পনা করছিল। এসময় ওই এলাকা দিয়ে এসআই মোজাফ্ফার এর নেতৃত্বে পুলিশ টহলরত অবস্থায় যাচ্ছিল। ডাকাতদল পুলিশের উপস্থিতি টের পেয়ে পুলিশকে লক্ষ্য করে গুলি করে। আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি করে। দুই পক্ষের মধ্যে প্রায় ১০ মিনিট গোলাগুলির পর ডাকাতরা পিছু হটে। এতে আহত হয় পুলিশের এএসআই শফিউজ্জামান মোহন ও পুলিশ সদস্য কল্যান। পরে এলাকাবাসীকে নিয়ে ঘটনাস্থল থেকে দুই জনের মৃতদেহ উদ্ধার করে পুলিশ। লাশ থানায় আনার পর এলাকাবাসী ও পুলিশ নিহত দুই ডাকাতের পরিচয় সনাক্ত করে। নিহতের একজন পূর্ব বাংলা কমিনিষ্ট পার্টি এলএম জনযুদ্ধের তালার আঞ্চলিক নেতা বিদ্যুৎ কুমার বাছাড় ও তার সহযোগী তালহা শেখ। আহত দুই পুলিশ সদস্য তালা হাসপাতালে প্রাথমিক চিকিৎসা নিয়ে থানায় ফিরে গেছে।

 

বিডি-প্রতিদিন/ ১২ মার্চ, ২০১৭/ আব্দুল্লাহ সিফাত-২/হিমেল

আপনার মন্তব্য

up-arrow