Bangladesh Pratidin

ঢাকা, মঙ্গলবার, ২২ আগস্ট, ২০১৭

ঢাকা, মঙ্গলবার, ২২ আগস্ট, ২০১৭
প্রকাশ : ১৩ মার্চ, ২০১৭ ১৭:০৫ অনলাইন ভার্সন
আপডেট :
পাঁচ শতাধিক যাত্রী নিয়ে ডুবোচরে ৭ ঘণ্টা
নিজস্ব প্রতিবেদক, বরিশাল:
পাঁচ শতাধিক যাত্রী নিয়ে ডুবোচরে ৭ ঘণ্টা
ফাইল ছবি

ঢাকা থেকে পটুয়াখালীর গলাচিপাগামী এমভি বাগেরহাট-২ লঞ্চ পাঁচ শতাধিক যাত্রী নিয়ে ডুবোচরে আটকে ছিল প্রায় ৭ ঘন্টা। ঘনকুয়াশার কারনে সোমবার ভোর ৫টার দিকে বাকেরগঞ্জের আফালকাঠী সংলগ্ন তুলাতলা নদীর ডুবোচরে আটকা পড়ে লঞ্চটি।

সকালে বিত্তবান যাত্রীরা বিকল্প পন্থায় গন্তব্যের উদ্দেশ্যে গেলেও অসচ্ছল যাত্রীরা উপায়ান্ত না পেয়ে থেকে যায় আটকে পড়া লঞ্চে। এতে লঞ্চে খাদ্য ও পানীয় জলের সংকট দেখা দেয়। প্রায় ৭ ঘন্টা আটকে থাকার পর বেলা সাড়ে ১২টার দিকে ভরা জোয়ারের সময় ডুবোচর থেকে ছাড়া পেয়ে গলাচিপা গন্তব্যের উদ্দেশ্যে ছেড়ে যায় যাত্রী বোঝাই লঞ্চটি।

বরিশাল নদী বন্দরের ট্রাফিক পরিদর্শক মো. রিয়াদ হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

লঞ্চের পরিদর্শক মো. মনিরুজ্জামান জানান, পটুয়াখালী রুটের অপর দুটি লঞ্চের সাথে একই বহরে তাদের লঞ্চটি পাশাপাশি চলছিল। ভোরে ঘন কুয়াশায় চারিদিক আচ্ছন্ন হয়ে যায়। তুলাতলী নদীর আফালকাঠী এলাকা অতিক্রমকালে আকস্মিক লঞ্চটির তলদেশ ডুবোচরে আটকে যায়। নদীতে ভাটা থাকায় বহু চেষ্টা করেও লঞ্চটি ডুবোচর থেকে নামানো সম্ভব হয়নি। বেলা ১২টার পর জোয়ার শুরু হলে লঞ্চটি মুক্ত করে গন্তব্যের উদ্দেশ্যে ছেড়ে যায়। এতে লঞ্চের কিংবা কোন জান-মালের ক্ষতি হয়নি বলে জানিয়েছেন মনিরুজ্জামান।

বিডি-প্রতিদিন/এস আহমেদ

আপনার মন্তব্য

up-arrow