Bangladesh Pratidin

ঢাকা, বৃহস্পতিবার, ১৯ অক্টোবর, ২০১৭

ঢাকা, বৃহস্পতিবার, ১৯ অক্টোবর, ২০১৭
প্রকাশ : ১৩ মার্চ, ২০১৭ ১৭:১৯ অনলাইন ভার্সন
আপডেট : ১৩ মার্চ, ২০১৭ ১৭:২০
সাভারে গাড়ির ওয়ার্কশপে আগুন
নাজমুল হুদা, সাভার:
সাভারে গাড়ির ওয়ার্কশপে আগুন

সাভারে গাড়ির ওয়ার্কশপে আগুন লেগে চারটি গাড়ি পুড়ে গেছে। আজ সোমবার দুপুর পৌনে তিনটার দিকে আমিনবাজার এলাকার ফরিদের মালিকানাধীন এফ এস ইঞ্জিনিয়ারিং ওয়ার্কসপে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

খবর পেয়ে ফায়ার সার্ভিসের চারটি ইউনিট ঘটনাস্থলে পৌছে প্রায় এক ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে।

ফায়ার সার্ভিস ও স্থানীয়রা জানায়, আমিনবাজার এলাকার রফিকের মালিকানাধীন এফ এস ইঞ্জিনিয়ারিং কারখানায় ওয়ারলিং মেশিন দিয়ে কাজ করছিলেন কয়েকজন শ্রমিক। এসময় হঠাৎ করে ওয়ার্লিং মেশিনের আগুনের ফুলকি থেকে অগ্নিকান্ডের সূত্রপাত হয়। মুহুর্তের মধ্যেই আগুনের লেলিহান শিখা দাউ দাউ করে জ্বলে উঠে দ্রুত কারখানার চারদিকে ছড়িয়ে পড়তে থাকে। পরে স্থানীয়রা আশপাশের উৎস থেকে পানি সংগ্রহ করে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা চালায় ও ফায়ার সার্ভিসে খবর দেয়। খবর পেয়ে সাভার ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে পৌছে আগুন নিয়ন্ত্রণের কাজ শুরু করে। তবে আগুনের তীব্রতা বেশি হওয়ায় মিরপুর ও কল্যাণপুর ফায়ার সার্ভিসের আরো দুটি ইউনিট তাদের সাথে যোগ দেয়। প্রায় এক ঘন্টা চেষ্টার পর তারা আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। তবে ততো ক্ষণে ওই ওয়ার্কশপে থাকা একটি বাস সহ চারটি গাড়ি পুড়ে যায়।

এব্যাপারে মিরপুর ফায়ার সার্ভিসের সিনিয়র ষ্টেশন অফিসার আব্দুল আল মামুন বলেন, অগ্নিকান্ডের খবর পেয়ে খুব দ্রুত তারা ঘটনাস্থলে ছুটে এসে আগুন নিয়ন্ত্রণের কাজ শুরু করে। ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট প্রায় এক ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। তবে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে ওয়ালিং মেশিন থেকে সৃষ্ট আগুনের ফুলকি থেকে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে।

বিডি প্রতিদিন/এ মজুমদার

আপনার মন্তব্য

up-arrow