Bangladesh Pratidin

ঢাকা, বৃহস্পতিবার, ১৯ অক্টোবর, ২০১৭

ঢাকা, বৃহস্পতিবার, ১৯ অক্টোবর, ২০১৭
প্রকাশ : ১৪ মার্চ, ২০১৭ ১৬:৪০ অনলাইন ভার্সন
আপডেট :
দিনাজপুরের বাসুলি গ্রামে মাদক নিষিদ্ধ ঘোষণা
মো. রিয়াজুল ইসলাম, দিনাজপুর:
দিনাজপুরের বাসুলি গ্রামে মাদক নিষিদ্ধ ঘোষণা

খানসামা উপজেলার আলোকঝাড়ী ইউপির বাসুলি গ্রামকে আনুষ্ঠানিকভাবে মাদক নিষিদ্ধ ঘোষণা করেছেন দিনাজপুর জেলা প্রশাসক মীর খায়রুল আলম। সেই সাথে ওই গ্রামের ৮ জন পুরুষ মাদক সেবন ও ব্যবসায়ীকে পুনর্বাসন করার ব্যাপারে সহায়তা করবে উপজেলা প্রশাসন।

তাদের পরিবারকে দেয়া হয়েছে রিকশা, সেলাই মেশিন এবং তাদের স্কুল-কলেজগামী ছেলে-মেয়েদের দেয়া হয়েছে শিক্ষা সহায়তা। সেই সাথে তাদের বিভিন্ন বেসরকারি প্রতিষ্ঠানে চাকুরি প্রদানের ব্যবস্থা করা হবে বলে জানিয়েছে প্রশাসন।

এ উপলক্ষ্যে আজ মঙ্গলবার দুপুরে খানসামা উপজেলার আলোকঝাড়ী ইউনিয়নের বাসুলী উচ্চ বিদ্যালয় মাঠে শপথবাক্য পাঠ  ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মীর খায়রুল আলম। মাদক মুক্তকরণ ও পুনর্বাসন প্রকল্পের উদ্যোক্তা খানসামা উপজেলা প্রশাসন।
 
উপজেলা নির্বাহী অফিসার মো. সাজেবুর রহমান সভাপতিত্বে আলোচনা সভায় অন্যান্যর মধ্যে বক্তব্য রাখেন, খানসামা থানার ওসি আব্দুল মতিন, বর্তমান চেয়ারম্যান আ স ম আতাউর রহমান, সাবেক চেয়ারম্যান রাব্বু শাহ প্রমুখ।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার মো. সাজেবুর রহমান বলেন পর্যায়ক্রমে এ প্রক্রিয়ায় এ উপজেলার সকল এলাকা মাদকমুক্ত করা হবে।

বিডি প্রতিদিন/এ মজুমদার

আপনার মন্তব্য

up-arrow