Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ১৯ নভেম্বর, ২০১৭

ঢাকা, রবিবার, ১৯ নভেম্বর, ২০১৭
প্রকাশ : ১৬ মার্চ, ২০১৭ ১২:০৯ অনলাইন ভার্সন
রায়পুরে বঙ্গবন্ধুকে নিয়ে কটুক্তি, শিক্ষক বহিষ্কার
রায়পুর (লক্ষ্মীপুর) প্রতিনিধি
রায়পুরে বঙ্গবন্ধুকে নিয়ে কটুক্তি, শিক্ষক বহিষ্কার

লক্ষ্মীপুরের রায়পুর উপজেলায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানকে নিয়ে অশালীন কটুক্তি করায় কলেজ শিক্ষক আ.ন.ম ইব্রাহীমকে বহিষ্কার করেছে কলেজ কর্তৃপক্ষ।  

আ.ন.ম ইব্রাহীম উপজেলার প্রিন্সিপাল কাজী ফারুকী স্কুল অ্যান্ড কলেজের ইসলাম শিক্ষা বিষয়ের প্রভাষক।

বঙ্গবন্ধুকে নিয়ে কটুক্তি করায় শিক্ষার্থী, শিক্ষক, অভিভাবক ও এলাকাবাসীর মধ্যে ক্ষোভ বিরাজ করছে।

কলেজ ও বিভিন্ন সূত্রে জানা যায়, গতকাল বুধবার কলেজের একাদশ শ্রেণির মানবিক বিভাগের ক্লাসে শিক্ষক আ.ন.ম ইব্রাহীম বঙ্গবন্ধুকে নিয়ে অশালীন মন্তব্য করেন।

শিক্ষার্থীরা তা কলেজের অধ্যক্ষকে জানান। পরে বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়লে কলেজ পরিচালনা কমিটি তাৎক্ষণিক সভা করে ওই শিক্ষককে সাময়িক বহিষ্কার করেন এবং তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেন।  

নাম প্রকাশ না করার শর্তে একাদশ শ্রেণির কয়েকজন ছাত্র জানান, স্যার ক্লাসের শেষের দিকে আলোচনার ফাঁকে অপ্রাসঙ্গিকভাবে বঙ্গবন্ধুকে শয়তান, অসভ্য বলে বাজে মন্তব্য করে ক্লাস থেকে বেরিয়ে আসেন। পরে বিষয়টি শিক্ষকসহ অন্যান্যদেরকে জানানো হয়।

কলেজের ব্যবস্থাপনা কমিটির সহ-সভাপতি কাজী নুরুল ফেরদাউস বলেন, ইসলাম শিক্ষা বিষয়ের প্রভাষক আ.ন.ম ইব্রাহীম বঙ্গবন্ধুকে নিয়ে অশালীন মন্তব্য করায় আমরা তাকে সাময়িক বহিষ্কার করে বিষয়টি তদন্ত করার জন্য কমিটি গঠন করি।

অভিযুক্ত শিক্ষক আ.ন.ম ইব্রাহীম বলেন, আমি বঙ্গবন্ধুকে নিয়ে কোনো কটুক্তি কিংবা অশালীন কথা বলিনি। একটি মহল আমার বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে।

প্রিন্সিপাল কাজী ফারুকী স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ মো. নুরুল আমিন জানান, এ ধরনের মন্তব্য করে তিনি কাজটি মোটেও ঠিক করেননি। তদন্তে দোষী সাব্যস্ত হলে তাকে আজীবনের জন্য বহিষ্কার করা হবে।  


বিডি প্রতিদিন/১৬ মার্চ, ২০১৭/ফারজানা

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow