Bangladesh Pratidin

ঢাকা, বুধবার, ২৩ আগস্ট, ২০১৭

ঢাকা, বুধবার, ২৩ আগস্ট, ২০১৭
প্রকাশ : ১৬ মার্চ, ২০১৭ ১৫:০৪ অনলাইন ভার্সন
আপডেট :
পাবনা মানসিক হাসপাতালের জায়গা দখলের প্রতিবাদে মানববন্ধন
পাবনা প্রতিনিধি:
পাবনা মানসিক হাসপাতালের জায়গা দখলের প্রতিবাদে মানববন্ধন

মানসিক স্বাস্থ্যসেবায় দেশের একমাত্র বিশেষায়িত প্রতিষ্ঠান পাবনা মানসিক হাসপাতালের জায়গা 'অবৈধভাবে' দখলের প্রতিবাদে মানববন্ধন করেছে হাসপাতাল কর্তৃপক্ষ। গতকাল বৃহস্পতিবার পাবনা প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত এ মানববন্ধনে হাসপাতালের পরিচালক, চিকিৎসকসহ শতাধিক কর্মকর্তা কর্মচারী অংশ নেন।

ঘন্টাব্যাপী মানববন্ধনে বক্তারা বলেন, কোন ধরণের আইনি বৈধতা ও পূর্বঘোষণা ছাড়াই ঠাকুর অনুকূল চন্দ্র আশ্রমের ভক্তরা শনিবার রাতের আঁধারে হাসপাতালের সীমানা প্রাচীর ভেঙে ১৫ শতাংশ জায়গার জোরপূর্বক দখল নেয়। এতে হাসপাতালের শত শত রোগীর নিরাপত্তা হুমকির মুখে পড়েছে। এছাড়া বহিরাগত লোকজনের আনাগোনায় চিকিৎসা সেবা চরমভাবে ব্যাহত হচ্ছে। বক্তারা, অবিলম্বে মানসিক হাসপাতালকে অবৈধ দখলমুক্ত করে চিকিৎসা সেবার পরিবেশ ফিরিয়ে দেবার দাবি জানান।

উল্লেখ্য, গত শনিবার গভীর রাতে পাবনা মানসিক হাসপাতালের ১৫ শতাংশ জায়গাকে শ্রীশ্রী অনূকূল চন্দ্র ঠাকুরের জন্মস্থান দাবি করে দখল করে নেয় ভক্তরা। এ ঘটনায় গত বেশ কিছুদিন ধরে স্থানীয় লোকজন, হাসপাতাল কর্তৃপক্ষ ও আশ্রম সেবকদের মধ্যে উত্তেজনা বিরাজ করছে।

মানববন্ধনে পাবনা মানসিক হাসপাতালের পরিচালক ডা. তন্ময় প্রকাশ বিশ্বাস, আর এম ও দিলারা বেগম, মেডিকেল অফিসার ওমর ফারুক বুলবুলসহ বিভিন্ন স্তরের কর্মকর্তা ও কর্মচারী উপস্থিত ছিলেন।

পাবনা মানসিক হাসপাতালের আরএমও ডা. দিলারা বেগম বলেন, এই ঘটনার পর থেকে আমরা নিরাপত্তাহীনতায় রয়েছি। শুধু আমরাই নয়, আমাদের সাথে সকল কর্মকর্তা কর্মচারী ও রোগীরাও এই সমস্যায় রয়েছে। বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করছি।  

পাবনা মানসিক হাসপাতালের পরিচালক ডা. তন্ময় প্রকাশ বিশ্বাস বলেন, অবিলম্বে হাসপাতালের জায়গাটি অবমুক্ত করে না দিলে আমরা প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবো। ধর্মীয় অনুভূতিকে কাজে লাগিয়ে একটি মহল এই কাজ করেছে।  

বিডি-প্রতিদিন/১৬ মার্চ, ২০১৭/মাহবুব

আপনার মন্তব্য

up-arrow