Bangladesh Pratidin

ঢাকা, বুধবার, ২৩ আগস্ট, ২০১৭

ঢাকা, বুধবার, ২৩ আগস্ট, ২০১৭
প্রকাশ : ১৬ মার্চ, ২০১৭ ১৫:৩৮ অনলাইন ভার্সন
আপডেট :
বঙ্গবন্ধু অত্যুজ্জ্বল এক নক্ষত্র: ভাষাসৈনিক আজিজ
নিজস্ব প্রতিবেদক, সিলেট:
বঙ্গবন্ধু অত্যুজ্জ্বল এক নক্ষত্র: ভাষাসৈনিক আজিজ

সিলেট মেট্রোপলিটন ইউনিভার্সিটির ইমেরিটাস অধ্যাপক ও ভাষাসৈনিক আবদুল আজিজ বলেছেন, ‘শেখ মুজিবের সৃষ্টি হয়েছে বলেই বাংলাদেশ নামক রাষ্ট্রের জন্ম হয়েছে। এটি যতো দ্রুত সবাই মেনে নেবে, ততোই দেশের মঙ্গল।

বঙ্গবন্ধু অত্যুজ্জ্বল এক নক্ষত্র। ’

তিনি বলেন, ‘শেখ মুজিবুর রহমান যৌবনে যে প্রতিবাদী পতাকা হাতে তুলে নেন, সে পতাকা নামানোর সময় হয়নি তার। জাতির পিতার নাম মুছে ফেলার ষড়যন্ত্র হয়েছে, তার অবদানকে অস্বীকার করার অপচেষ্টা চালানো হয়েছে, কিন্তু ইচ্ছে করলেই বঙ্গবন্ধুর নাম মুছে ফেলা যাবে না। ’

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৭তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবসকে সামনে রেখে বৃহস্পতিবার দুপুরে মেট্রোপলিটন ইউনিভার্সিটিতে আয়োজিত আলোচনা সভায় মুখ্য আলোচকের বক্তব্যে এসব কথা বলেন অধ্যাপক আজিজ।

সভায় প্রধান অতিথির বক্তব্যে মেট্রোপলিটন ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. সালেহ উদ্দিন বলেন, ‘মাটি ও মানুষের সাথে ঘনিষ্ট সম্পর্ক ছিল বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের। মধ্যগগনে সূর্যকে যেমন অস্বীকার করা যায় না, তেমনি বাংলাদেশের জন্য বঙ্গবন্ধুর ভূমিকা অস্বীকার করা যায় না। ’
মেট্রোপলিটন ইউনিভার্সিটির স্কুল অব ল’র ডিন অধ্যাপক ড. রবিউল হোসেনের সভাপতিত্বে আলোচনা সভায় উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. শিব প্রসাদ সেন, ব্যবসা ও অর্থনীতি অনুষদের ডিন অধ্যাপক ড. তাহের বিল্লাল খলিফা, মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. সুরেশ রঞ্জন বসাক, বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের ডিন অধ্যাপক ড. নজরুল হক চৌধুরী প্রমুখ।


বিডি-প্রতিদিন/এস আহমেদ

আপনার মন্তব্য

up-arrow