Bangladesh Pratidin

ঢাকা, শুক্রবার, ২০ অক্টোবর, ২০১৭

ঢাকা, শুক্রবার, ২০ অক্টোবর, ২০১৭
প্রকাশ : ১৬ মার্চ, ২০১৭ ১৭:২৬ অনলাইন ভার্সন
আপডেট :
'পরিবারের সকল সদস্য কর দিলে ‘কর বাহাদুর’ উপাধি দেওয়া হবে'
শেখ আহসানুল করিম, বাগেরহাট :
'পরিবারের সকল সদস্য কর দিলে ‘কর বাহাদুর’ উপাধি দেওয়া হবে'

জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান ও সিনিয়র সচিব মো. নজিবুর রহমান বলেছেন, দেশের বিকাশমান অর্থনৈতিক দ্রুত এগিয়ে নিতে আয়করের বিকল্প নেই। প্রত্যেক নাগরিকের দায়িত্ব আয়কর প্রদান করে দেশের উন্নয়ন ও অগ্রগতিতে অবদান রাখা।

এজন্য কর প্রদানকে উৎসাহিত করতে সরকার সিদ্ধান্ত নিয়েছে, যে পরিবারের সকল সদস্য আয়কর দেবে তাদেরকে ‘কর বাহাদুর’ উপাধি প্রদান করা হবে।  

বুধবার মধ্যরাতে দক্ষিণাঞ্চালের ব্যবসায়ীদের নিয়ে বাগেরহাট জেলা পরিষদ অডিটোরিয়ামে আগামী ২০১৭ -১৮ অর্থ বছরের প্রাক-বাজেট আলোচনা ও রাজস্ব সংলাপ অনুষ্ঠানে এনবিআর চেয়ারম্যান আরও বলেন, দেশের রাজস্ব বাজেটের সিংহভাগই আসে দক্ষিণাঞ্চল থেকে। বাগেরহাট-মোংলা বন্দর ইকোমিকজোন হওয়ায় দেশী-বিদেশী বিনিয়োগকারীরা অধি আগ্রহ দেখাচ্ছে। সকলকে একত্রে কাজ করতে হবে যাতে আগামী পহেলা জুলাইতে নতুন ভ্যাট আইন বাস্তবায়ন করতে পারি। আমরা রাজস্ব খাতের আইন প্রণয়নের মাসে প্রতীকটি হচ্ছে সুন্দরবনের বাঘ। সভার শুরুতে আয়করের বিভিন্ন বিষয়ের উপর করদাতারা উম্মুক্ত আলোচনা অংশ নেয়।

এই প্রাক-বাজেট আলোচনা ও রাজস্ব সংলাপ অনুষ্ঠানে বক্তব্য দেন সমাজ কল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ডা. মোজাম্মেল হোসেন, সাবেক প্রতিমন্ত্রী বাগেরহাট-৩ আসনের এমপি তালুকদার আব্দুল খালেক, মৎস্য ও প্রাণী সম্পদ  মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এ্যাডভোকেট মীর শওকাত আলী বাদশা, জাতীয় রাজস্ব বোর্ডের সদস্য মো. ফরিদ উদ্দিন, ব্যারিষ্টার জাহাঙ্গীর হোসেন, কালিপদ হালদার, বাগেরহাট জেলা পরিষদের চেয়ারম্যান শেখ কামরুজ্জামান টুকু, জেলা প্রশাসক তপন কুমার বিশ্বাস, পুলিশ সুপার পঙ্কজ চন্দ্র রায়, বাগেরহাট চেম্বার সভাপতি লিয়াকত হোসেন, নজরুল ইসলামসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ।

বিডি প্রতিদিন/ সালাহ উদ্দীন

আপনার মন্তব্য

up-arrow