Bangladesh Pratidin

ঢাকা, বৃহস্পতিবার, ২৪ আগস্ট, ২০১৭

ঢাকা, বৃহস্পতিবার, ২৪ আগস্ট, ২০১৭
প্রকাশ : ১৬ মার্চ, ২০১৭ ১৮:২৯ অনলাইন ভার্সন
আপডেট : ১৬ মার্চ, ২০১৭ ১৮:৪২
সুন্দরবনে দুই বনদস্যু আটক, ৪টি আগ্নেয়াস্ত্র উদ্ধার
শেখ আহসানুল করিম, বাগেরহাট :
সুন্দরবনে দুই বনদস্যু আটক, ৪টি আগ্নেয়াস্ত্র উদ্ধার

সুন্দরবনের চাঁদপাই রেঞ্জের পশুর নদীর চারাখালী খাল এলাকা থেকে ‘করিবাজ বাহিনী’র উপ-প্রধান মো. সহিদুল শেখসহ দুই বনদস্যুকে আটক করেছে র‌্যাব।

বৃহস্পতিবার দুপুর ১টার দিকে র‌্যাব-৮ এর হাতে আটক হওয়া এদুই বনদস্যুর কাছ থেকে উদ্ধার হয়েছে ৪টি আগ্নেয়াস্ত্র ও ১৩ রাউন্ড গুলি।

আটক এদুই বনদস্যুর বাড়ি বাগেরহাট জেলায়।

র‌্যাব-৮ এর পক্ষ থেকে সংবাদ কর্মিদের কাছে পাঠানো ইমেইলে বলা হয়েছে, সুন্দরবনের পশুর, শিবসা নদী এবং নদী সংলগ্ন বিভিন্ন খাল ও এলাকায় নিরীহ জেলেকে অপহরণ ও মাছ ধরার ট্রলারে লুটপাট চালায়। অপহরণ পরবর্তী কৌশলে জেলে ও বনজীবিদের পরিবারকে ফোন করে জন প্রতি বিপুল অংকের টাকা মুক্তিপণ আদায় করা ‘করিবাজ বাহিনী’কে আটকে র‌্যাব সুন্দরবনে অভিযান চালায়। বৃহস্পতিবার দুপুর ১টার দিকে র‌্যাব-৮ এর সদস্যরা বাইনোকুলারের সাহায্যে দেখতে পায় সুন্দরবনের চাঁদপাই রেঞ্জের পশুর নদীর চারাখালী খাল এলাকায় বনদস্যু কবিরাজ বাহিনীর সদস্যরা অবস্থান করছে। দ্রুত সেখানে অভিযান চালালে  র‌্যাব সদস্যদের উপস্থিতি দের পেয়ে বনদস্যুরা পালাতে থাকে।

এসময়ে র‌্যাব সদস্যরা করিবাজ বাহিনী’র সেকেন্ড ইন কমান্ডার মো. সহিদুল শেখ (২২) ও মোঃ সিরাজুল ইসলাম নিকারীকে (৪৫) আটক করে। এসময়ে ঘটনাস্থলে তল্লাশি চালিয়ে উদ্ধার করা হয় ৪টি আগ্নেয়ান্ত্র ও ১৩ রাউন্ড গুলি। উদ্ধারকৃত আগ্নেয়াস্ত্রের মধ্যে রয়েছে, ১টি বিদেশী একনালা বন্দুক, ১টি বিদেশী কাটা রাইফেল, ২টি বিদেশী ওয়ান শুট্যারগান ও  বিভিন্ন অস্ত্রের ১৩ রাউন্ড গুলি।

আটক করিবাজ বাহিনী’র উপ-প্রধান মো. সহিদুল শেখ, বাগেরহাটের মংলা উপজেলার আমড়াতলা গ্রামের মো. আজিজ শেখের ছেলে ও মো. সিরাজুল ইসলাম নিকারী একই জেলার ফকিরহাট উপজেলার লকপুর গ্রামের শুকুর আলী রওফে কুনচে শুকুরের ছেলে।

বিডি প্রতিদিন/ সালাহ উদ্দীন

 

আপনার মন্তব্য

up-arrow