Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ১৮ নভেম্বর, ২০১৭

ঢাকা, শনিবার, ১৮ নভেম্বর, ২০১৭
প্রকাশ : ১৮ মার্চ, ২০১৭ ১৪:৪৮ অনলাইন ভার্সন
'রাজস্ব হলো উন্নয়নের অক্সিজেন'
শেরপুর প্রতিনিধি
'রাজস্ব হলো উন্নয়নের অক্সিজেন'
ফাইল ছবি

রাজস্ব উন্নয়নের অক্সিজেন। এই রাজস্ব আহরণ করতে গিয়ে আমরা প্রশাসনিক ব্যবস্থাকে জনমুখী এবং শিল্পবান্ধব হিসেবে রূপান্তরিত করবো।

পাশাপাশি নতুন নতুন আইন প্রণয়ণ করছি। এই সমস্ত আইন স্থল বন্দরের গতিশীলতা ফিরিয়ে আনবে।  

শনিবার শেরপুরের নালিতাবাড়ীর নাকুগাঁও কাস্টমস স্টেশনের অংশীজনদের সঙ্গে মতবিনিময় সভায় জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান নজিবুর রহমান এসব কথা বলেছেন।

তিনি আরও বলেন, আগামী ১ জুলাই থেকে দেশে নতুন ভ্যাট আইন বাস্তবায়ন করা হবে। ক্ষুদ্র ব্যবসায়ীদের ভ্যাট দিতে হবে না।  টার্ণ ওভার ৮০ লাখ টাকা পর্যন্ত হলে তিন ভাগ ভ্যাট। এর বেশি হলে আমরা ১৫ ভাগ। আমরা এটাকে কার্যকর করে বাংলাদেশে রাজস্বে নতুন মাত্রা যোগ করবো।  

অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর কার্যালয়ের এসডিজি বিষয়ক মুখ্য সমন্বয়ক আবুল কালাম আজাদ বলেন, আমরা স্বাধীন জাতি, নাকে খত দিয়ে কেন বিদেশ থেকে সাহায্য আনবো? নাকে খত না দিয়ে নিজের বাহুবলে নিজেদের উন্নয়ন করবো।

 

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা প্রসাশক ড. মলি­ক আনোয়ার হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার সালাউদ্দিন সিকদার, বিশেষ অতিথি জাতীয় রাজস্ব বোর্ডের সদস্য গ্রেড-১ (শুল্ক নীতি) ফরিদ উদ্দিন, ময়মনসিংহ বিভাগীয় কমিশনার জি এম সালেহ উদ্দিন গাজী আলী, নলিতাবাড়ী আমদানী রফতানিকারক সমিতির সভাপতি মোস্তাফিজুর রহমান।

বিডি প্রতিদিন/১৮ মার্চ, ২০১৭/ফারজানা

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow