Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ১৮ নভেম্বর, ২০১৭

ঢাকা, শনিবার, ১৮ নভেম্বর, ২০১৭
প্রকাশ : ১৮ মার্চ, ২০১৭ ১৭:৪৩ অনলাইন ভার্সন
আপডেট : ১৮ মার্চ, ২০১৭ ১৭:৪৬
'বাল্য বিবাহ নিরোধে সকলকে এগিয়ে আসতে হবে'
লাবলু মোল্লা, মুন্সীগঞ্জ:
'বাল্য বিবাহ নিরোধে সকলকে এগিয়ে আসতে হবে'
প্রতীকী ছবি

বাংলাদেশ নিবন্ধন পরিদপ্তরের মহা-পরিদর্শক ড .খান মো. আব্দুল মান্নান বলেছেন, বাল্য বিয়ে নিরোধে কাজীদের পাশাপাশি সমাজের সকলকে এগিয়ে আসতে হবে। কেউ যদি প্রভাব খাটিয়ে বাল্য বিবাহ দেওয়ার চেষ্টা করেন তাদেরকে মোবাইল কোর্টের মাধ্যমে সাজা দেওয়া হবে।

এ ক্ষেত্রে কাজীদের সহযোগিতা করার জন্য প্রশাসনের প্রতি তিনি আহবান জানান। আজ দুপুরে শ্রীনগর উপজেলা পরিষদ মিলনায়তনে মুন্সীগঞ্জ জেলা বিবাহ রেজিস্ট্রার ও কাজী সমিতির উদ্যোগে বাল্য বিবাহ নিরোধে বিবাহ রেজিস্ট্রারদের ভূমিকা শীর্ষক আলোচনা ও ১ দিনের প্রশিক্ষন কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।  

তিনি আরো বলেন বিয়ের বয়স প্রমাণের ক্ষেত্রে শিক্ষা সনদ, জন্মনিবন্ধন ও জাতীয় পরিচয় পত্রের বাইরে কোন মতেই এফিডিভিট গ্রহণ করা হবে না। কম বয়সী ছেলে-মেয়েদেরকে এফিডিভিট'র মাধ্যমে যারা সাবালক দেখিয়ে বিয়ের ব্যবস্থা করে থাকেন, প্রয়োজনে তাদের বিরুদ্ধে আইনগত ব্যাবস্থা নেয়া হবে। মুন্সীগঞ্জ জেলা বিবাহ রেজিস্ট্রার ও কাজী সমিতির সভাপতি আলহাজ্ব কাজী ম্ওালানা মো. বিল্লাল হোসাইনের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন,পরিদর্শক ঢাকা বিভাগ স.ম সাইদুর রহমান, মুন্সীগঞ্জ জেলার অতিরিক্ত পুলিশ সুপার সাইফুল ইাসলাম, মুন্সীগঞ্জ জেলা রেজিষ্ট্রার আবুল কালাম মো. মঞ্জুরুল ইসলাম প্রমুখ।

বিডি প্রতিদিন/এ মজুমদার

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow