Bangladesh Pratidin

ঢাকা, শুক্রবার, ১৮ আগস্ট, ২০১৭

ঢাকা, শুক্রবার, ১৮ আগস্ট, ২০১৭
প্রকাশ : ১৯ মার্চ, ২০১৭ ০০:২৭ অনলাইন ভার্সন
আপডেট : ১৯ মার্চ, ২০১৭ ০৯:০১
সাতক্ষীরার বাকী 'রাজাকার' গ্রেফতার
সাতক্ষীরা প্রতিনিধি:
সাতক্ষীরার বাকী 'রাজাকার' গ্রেফতার

মানবতাবিরোধী অপরাধ মামলায় আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল কর্তৃক গ্রেফতারি পরোয়ানার পলাতক আসামি সাতক্ষীরার 'রাজাকার' আবদুল্লাহেল বাকিকে (১০৩) অবশেষে গ্রেফতার করেছে পুলিশ। শনিবার দিবাগত রাত সাড়ে ৯টার দিকে তার নিজ বাসভবন সদর উপজেলার আলীপুর ইউনিয়নের বুলারাটী থেকে তাকে গ্রেফতার করা হয়।

 

সাতক্ষীরা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ফিরোজ হোসেন মোল্লা গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেন।  রাত ১০টার দিকে তাকে সাতক্ষীরা সদর থানা পুলিশ ঢাকার উদ্দেশ্যে নিয়ে যায়। আগামীকাল রবিবার সকালে তাকে ঢাকার আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে হাজির করা হবে বলে পুলিশ জানিয়েছে।

আবদুল্লাহেল বাকীর গ্রেফতারের বিষয়টি শহরে ছড়িয়ে পড়লে রাত ১০টার দিকে সাতক্ষীরা শহরে মুক্তিযোদ্ধা-জনতা তার ফাঁসির দাবিতে আনন্দ মিছিল বের করে।

এদিকে শুক্রবার দুপুর ১টার দিকে তার বাড়ি সদর উপজেলার বুলারাটি গ্রামের নিজ বাড়িতে ঘেরাও করে রাখে পুলিশ। তার বয়স একশো বছরের ঊর্ধ্বে থাকায় পুলিশ তাকে সেসময় গ্রেফতার না দেখিয়ে নজরবন্দী করে রাখে।

সাতক্ষীরা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ফিরোজ হোসেন মোল্লা জানান, আবদুল্লাহেল বাকিকে শক্রবার থেকে তার বাড়িতে পুলিশ নজরদারি করে রাখে। শারীরিকভাবে অসুস্থ থাকায় তাকে সতর্কতার সাথে রবিবার ঢাকার আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে তোলা হবে। আবদুল্লাহেল বাকি মানবতাবিরোধী অপরাধ মামলায় আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের গ্রেফতারি পরোয়ানার পলাতক আসামি।

এদিকে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল-১ গত ৮ মার্চ বাকীসহ সাতক্ষীরার তিন জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন। এরপর গত ১২ মার্চ তাদের গ্রেফতারের দাবিতে সাতক্ষীরায় মানববন্ধন ও সমাবেশ করে স্থানীয় মুক্তিযোদ্ধা-জনতা। এরপর শুক্রবার থেকে তাকে নজরবন্দী করে রাখে পুলিশ।

বিডি-প্রতিদিন/১৯ মার্চ, ২০১৭/মাহবুব

আপনার মন্তব্য

up-arrow