২২ মার্চ, ২০১৭ ১৮:০৪

বাগমারায় প্রকৌশলীকে পেটালেন উপজেলা চেয়ারম্যান

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী


বাগমারায় প্রকৌশলীকে পেটালেন উপজেলা চেয়ারম্যান

রাজশাহীতে বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের (বিএমডিএ) প্রকৌশলীকে পিটিয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে বাগমারা উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাকিরুল ইসলাম সান্টুর বিরুদ্ধে। মঙ্গলবার রেজাউল করিম নামের ওই সহকারী প্রকৌশলীকে নিজ কার্যালয়ে ডেকে এ ঘটনা ঘটান। এ ঘটনায় প্রকৌশলী রেজাউল করিম উপজেলা নির্বাহী অফিসারের (ইউএনও) কাছে লিখিত অভিযোগ করেছেন। পাশাপাশি বুধবার নিরাপত্তাহীনতার কথা জানিয়ে বাগমারা থানাতে একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন।

থানায় করা জিডি সূত্রে জানা গেছে, গত বছরের ২৭ মার্চ উপজেলা সেচ কমিটির সভা হয়। ওই সভায় উপজেলার তেলিপুকুর এলাকার মনসুর আলী নামে এক ব্যক্তির নামে ১৫ হর্স পাওয়ারের একটি সেচ পাম্প অনুমোদন হয়। সভায় সেটি রেজুলেশনও হয়। কিন্তু মঙ্গলবার কয়েকজন ব্যক্তি প্রকৌশলী রেজাউলের দফতরে গিয়ে সেচ পাম্পটি ১৫ থেকে বৃদ্ধি করে ৩০ হর্স পাওয়ার করে দিতে বলেন। কিন্তু সেচ কমিটির সিদ্ধান্তের বাইরে গিয়ে ওই প্রকৌশলী তা করে দিতে রাজি হননি। এরপর ওই ব্যক্তিরা তার কাছ থেকে চলে গিয়ে এ ব্যাপারে উপজেলা চেয়ারম্যানের কাছে তার বিরুদ্ধে নালিশ করেন। এরপর উপজেলা চেয়ারম্যান জাকিরুল ইসলাম সান্টু ওই প্রকৌশলীকে তার কার্যালয়ে ডেকে পাঠান। তিনি গেলে উপজেলা চেয়ারম্যান এ ব্যাপারে তার কাছে কৌফিয়ত চান। এক পর্যায়ে তিনি তাকে অকথ্য ভাষায় গালিগালাজ করেন। এ সময় উপজেলা চেয়ারম্যান তাকে চড় থাপ্পড়ও মারেন বলে অভিযোগে উল্লেখ করেছেন প্রকৌশলী রেজাউল করিম।

প্রকৌশলী রেজাউল করিম বলেন, মারপিটের পর উপজেলা চেয়ারম্যান তাকে দেখে নেওয়ার হুমকিও দিয়েছেন। এতে তিনি চরম নিরাপত্তাহীনতায় আছেন। এ জন্য থানায় জিডি করেছেন। পাশাপাশি ইউএনও’র কাছে লিখিত অভিযোগ দিয়েছেন। অভিযোগের অনুলিপি স্থানীয় সংসদ সদস্য, জেলা প্রশাসক, পুলিশ সুপার, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক ও বিএমডিএ’র চেয়ারম্যানের কাছেও পাঠানো হয়েছে।

বাগমারা থানার অফিসার ইনচার্জ (ওসি) নাসিম আহমেদ বলেন, মঙ্গলবার রাতে প্রকৌশলী রেজাউল করিম থানায় অভিযোগ করেছেন। বুধবার সেটি জিডি হিসেবে রেকর্ড করা হয়েছে। বিষয়টি তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

এ বিষয়ে কথা বলতে বুধবার বিকেলে উপজেলা চেয়ারম্যান জাকিরুল ইসলাম সান্টুকে কয়েক দফা ফোন করা হয়। তবে তিনি ফোনটি না ধরে কেটে দেন।

বিডি-প্রতিদিন/২২ মার্চ, ২০১৭/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর