২৩ মার্চ, ২০১৭ ১৫:৫২

নোয়াখালী বিএনপি'র কমিটি গণতান্ত্রিকভাবে গঠনের দাবী

নোয়াখালী প্রতিনিধি

নোয়াখালী বিএনপি'র কমিটি গণতান্ত্রিকভাবে গঠনের দাবী

নোয়াখালী জেলা বিএনপির ঘোষিত 'পকেট কমিটি'কে বাতিল ঘোষণা করে গণতান্ত্রিক প্রক্রিয়ায় কাউন্সিলের মাধ্যমে কমিটি গঠনের দাবীতে জেলা বিএনপির ও অঙ্গ সংগঠনের একটি অংশের নেতাকর্মীরা মানববন্ধন করেছে।

বৃহস্পতিবার  সকাল সাড়ে ১১টায় থেকে নোয়াখালী প্রেসক্লাব চত্বরের সামনে ঘন্টাব্যাপী এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

মাবনবন্ধনে জেলা স্বেচ্ছাসেবক দলের আহবায়ক আবদুল করিম মুক্তা'র নেতৃত্বে শহর যুবদলের আহবায়ক মনির উদ্দিন, জেলা ছাত্রদলের সহ-সভাপতি আবদুল মতিন, সাবেক এজিএস আহম্মদ উল্যা ওহাব, সাবেক কাউন্সিলর আবুল খায়েরসহ নোয়াখালী জেলা, শহর ও উপজেলা বিএনপি, যুবদল, ছাত্রদল ও স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মীরা অংশ নেয়।

মানববন্ধনে নেতাকর্মীরা প্রেসিডেন্ট জিয়াউর রহমানের দল বিএনপিতে গঠণতন্ত্রের মাধ্যমে কাউন্সিল করে নোয়াখালী জেলা কমিটি পুনঃগঠনের দাবি জানান।

প্রসঙ্গত, গত ৩০ ডিসেম্বর নোয়াখালী জেলা বিএনপির ত্রি-বার্ষিক সম্মেলন হওয়ার কথা থাকলেও দু'পক্ষের সংঘর্ষে তা পণ্ড হয়ে যায়।

পরে ঢাকা থেকে নোয়াখালী জেলা বিএনপির ১১ সদস্যের আংশিক কমিটিতে সভাপতি হিসেবে আবদুর রহমান ও সাধারণ সম্পাদক হিসেবে মাহবুব আলমগীর আলোর নাম ঘোষণা করা হয়।

পরবর্তীতে ১৩ই মার্চ কবিরহাট উপজেলা বিএনপির সভাপতি গোলাম হায়দার বিএসসিকে জেলা সভাপতি ও আবদুর রহমানকে সাধারণ সম্পাদক হিসেবে জেলা কমিটি ঘোষণা করা হয় । যা গণতন্ত্র ও গঠনতন্ত্রবিরোধী বলে বিএনপির একটি অংশ দাবি করেন।

 
বিডি প্রতিদিন/২৩ মার্চ, ২০১৭/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর