২৪ মার্চ, ২০১৭ ২০:০৯
উপবৃত্তির টাকা আত্মসাতের অভিযোগে

শিক্ষা কর্মকর্তাসহ ২ শিক্ষকের বিরুদ্ধে মামলা

রাহাত খান, বরিশাল:

শিক্ষা কর্মকর্তাসহ ২ শিক্ষকের বিরুদ্ধে মামলা

বিদ্যালয়ের উপবৃত্তি ও উন্নয়ন বরাদ্দের টাকা আত্মসাতের অভিযোগে বরিশালের হিজলা উপজেলা শিক্ষা কর্মকর্তা এবং ২ শিক্ষকের বিরুদ্ধে আদালতে মামলা হয়েছে। হিজলার ইন্দুরিয়া গ্রামের বাসিন্দা আব্দুল মান্নান আকন বাদী হয়ে গত বৃহস্পতিবার বরিশাল চিফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে এই মামলা দায়ের করেন। বিচারক মো. গোলাম ফারুক অভিযোগ তদন্তের জন্য জেলা প্রাথমিক শিক্ষা অফিসারকে নির্দেশ দিয়েছেন। 

মামলায় অভিযুক্তরা হলেন, হিজলা উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার সুনীল চন্দ্র দেবনাথ, পশ্চিম ইন্দুরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবু তাহের মো. ফারুক এবং একই স্কুলের সহকারী শিক্ষক আয়েশা বেগম। 

আব্দুল মান্নানের পক্ষে মামলা পরিচালনাকারী আইনজীবী আজাদ রহমান জানান, ইন্দুরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে অতিরিক্ত ভুয়া শিক্ষার্থী দেখিয়ে উপবৃত্তির টাকা আত্মসাৎ করা হচ্ছে। এছাড়া ২০১১৫-২০১৬ অর্থ বছরে বিদ্যালয়ের উন্নয়নে নগদ ৫০ হাজার টাকা এবং ১৫ টন টিআর অনুদান দেওয়া হয়। কিন্ত বিদ্যালয়ের কোন উন্নয়ন করা হয়নি। অভিযুক্ত উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসারের সঙ্গে যোগাসাজস করে প্রধান শিক্ষক আবু তাহের মো. ফারুক ও সহকারী শিক্ষক আয়েশা বেগম উন্নয়ন বরাদ্দ ও উপবৃত্তির টাকা আত্মসাৎ করেছেন।

বিডি প্রতিদিন/এ মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর