২৪ মার্চ, ২০১৭ ২০:৪২

রায়পুরে চিকিৎসকের অবহেলায় স্কুলছাত্রীর মৃত্যু

মো. মোস্তফা কামাল, রায়পুর(লক্ষ্মীপুর):

রায়পুরে চিকিৎসকের অবহেলায় স্কুলছাত্রীর মৃত্যু

লক্ষ্মীপুরের রায়পুর উপজেলায় চিকিৎসকের অবহেলায় রোকছানা (১২) নামে ৫ম শ্রেণির এক স্কুলছাত্রীর মৃত্যুর অভিযোগ পাওয়া গেছে। বৃহস্পতিবার (২৩ মার্চ) রাতে পৌর শহরের নিরাময় হাসপাতাল এন্ড ডায়াগনষ্টিক সেন্টারে এ ঘটনা ঘটে। এ ঘটনায় রোগীর স্বজন ও স্থানীয়রা উত্তেজিত হয়ে হাসপাতালের সামনে বিক্ষোভ করে। পরিস্থিতি বেগতিক দেখে হাসপাতাল বন্ধ করে পালিয়ে গেছেন ডাক্তাররা। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। রোকসানা পৌর দেনায়েতপুর গ্রামের সর্দার বাড়ির আবুল কাশেমের মেয়ে এবং দেনায়েতপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৫ম শ্রেণির ছাত্রী।

রোকসানার ভাই হাছান সাংবাদিকদের জানান, হঠাৎ জ্বর থেকে শ্বাসকষ্ট ও পেটে ব্যাথা নিয়ে গতকাল সন্ধ্যায় রোকসানাকে লক্ষ্মীপুর ফেয়ার ডায়াগনষ্টিক সেন্টারের মো. ইকবাল হোসেনকে দেখানো হয়। ডাক্তার প্রাথমিক চিকিৎসা দিয়ে যেকোন হাসপাতালে ভর্তি করার পরামর্শ দেন। পরে শ্বাসকষ্ট বেড়ে গেলে পৌর শহরের নিরাময় হাসপাতালে ভর্তি করানোর জন্য নিয়ে যাওয়া হয়। প্রচন্ড শ্বাসকষ্টের কারণে রোকসানাকে অক্সিজেন দেওয়ার জন্য দায়িত্বরত চিকিৎসক ডা. মো. মোর্শেদ আলম হিরুকে অনুরোধ জানাই। বারবার অনুরোধ জানানোর পরেও তিনি আমাদের কথা শুনেননি বরং আমাদের সাথে দুর্ব্যবহার করেন। এর কিছুক্ষণ পরেই রোকসানা মৃত্যুর কোলে ঢলে পড়েন। 

এ ব্যাপারে ডা. মো. মোর্শেদ আলম হিরু অভিযোগ অস্বীকার করে বলেন, রোগীর অবস্থা দেখেই তার স্বজনদের উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানোর পরামর্শ দিয়েছি। কর্তব্য পালনে কোন অবহেলা কিংবা দুর্ব্যবহার করা হয়নি।

রায়পুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ লোকমান হোসেন বলেন, রোগীর স্বজনরা হাসপাতালের সামনে উত্তেজিত হওয়ার খবর পেয়ে পুলিশ পাঠিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়েছে। রোগীর পরিবারের পক্ষ থেকে থানায় কোন অভিযোগ করা হয়নি। অভিযোগ করলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

বিডি প্রতিদিন/এ মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর