২৪ মার্চ, ২০১৭ ২০:৫৮

'জঙ্গিবাদ-মাদকের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলুন'

নিজস্ব প্রতিবেদক

'জঙ্গিবাদ-মাদকের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলুন'

ফাইল ছবি

ছাত্রলীগের সভাপতি মো. সাইফুর রহমান সোহাগ বলেছেন, সাম্প্রতিক সময়ে বাংলাদেশে জঙ্গিবাদ ও মাদকের আর্বিভাব দেখা দিয়েছে। সরকারের আইনশৃঙ্খলা বাহিনী সতর্ক থাকায় জঙ্গি ও মাদক নির্মূলও হচ্ছে। তবে দেশবাসীর সহযোগীতা ছাড়া এগুলো একেবারে নির্মূল করা সম্ভব নয়। এ জন্য প্রয়োজন গণসচেতনতা তৈরি। আজ ফরিদপুর সরকারি মেডিকেল কলেজ অডিটোরিয়ামে ছাত্রলীগের প্রতিনিধি সভায় তিনি এসব কথা বলেন। 

আগামী ২৯ মার্চ আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা ফরিদপুরে যাবেন। সেখানে বেশ কিছু উন্নয়ন কাজের উদ্বোধনসহ আওয়ামী লীগ আয়োজিত জনসভায় বক্তৃতা করবেন। এই জনসভাকে সফল করতেই এই প্রতিনিধি সভার আয়োজন করে জেলা ছাত্রলীগ।

ছাত্রলীগ সভাপতি সাইফুর রহমান সোহাগ বলেন, সংগঠনের সভাপতি হিসেবে ছাত্রলীগের প্রতিটি নেতাকর্মীদের নির্দেশ দিচ্ছি- আপনারা জঙ্গিবাদ-সন্ত্রাস ও মাদকের বিরুদ্ধে নিজ নিজ এলাকায় জনমত গড়ে তুলুন। যারা এসব করছে তারা সংখ্যায় খুবই কম। জনগণ প্রতিরোধ শুরু করলে এরা কোনঠাসা হয়ে পড়বে। ধীরে ধীরে নির্মূল হবে। এ জন্য সমাজের সর্বস্তরের মানুষের কাছে যেতে হবে। 
 
তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা রাতদিন পরিশ্রম করে যাচ্ছেন। দেশ আজকে উন্নয়নের মহাসড়কে এগিয়ে যাচ্ছে। বিশ্বের বিভিন্ন দেশ বাংলাদেশের প্রধানমন্ত্রীর কাছে জানতে চাইছেন, এই দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার মিরাকলটা কী? কিন্তু সাম্প্রতিক সময়ে দেশে নতুন এক উপসর্গ দেখা দিয়েছে। সেটা হলো জঙ্গিবাদ। আগে জঙ্গিবাদের মাদ্রাসা ছাত্ররা জড়াতেন বলে শোনা যেত। কিন্তু এখন উচ্চবিত্ত ঘরের এবং উচ্চ শিক্ষায় শিক্ষিতরা জড়িয়ে পড়ছেন। তিনি বলেন, ছাত্রলীগের প্রতিটি নেতাকর্মীর দায়িত্ব হচ্ছে দেশবাসীকে জঙ্গিবাদের কুফল সর্ম্পকে জনসচেতনা সৃষ্টি করা। মাদকের বিরুদ্ধে ছাত্র ও যুব সমাজকে সচেতন করা। ছাত্র সমাজ মাদক থেকে দূরে থাকতে পারলেই দেশ এগিয়ে যাবে। ২০২১ সালের মধ্যে আমরা মধ্যম এবং আগামী ২০৪১ সালের মধ্যে উন্নত সমৃদ্ধ দেশ গড়তে পারবো। 

আগামী ২৯ মার্চের জনসভা সফল করার নির্দেশ দিয়ে সাইফুর রহমান সোহাগ বলেন, ছাত্রলীগ দেশরত্ন শেখ হাসিনার ভ্যানগার্ড। আগামী ২৯ মার্চের জনসভায় জনস্রোতের রুপান্তর করতে হবে। এ কাজ করার দায়িত্ব ছাত্রলীগের নেতাকর্মীদের নিতে হবে। তিনি বলেন, সুশৃঙ্খলভাবে ছাত্রলীগকে মিছিল নিয়ে আসতে হবে। তবে সাবধান থাকতে হবে, যেন অনুপ্রবেশকারী ঢুকে বিশৃঙ্খলা তৈরি না করতে পারে। 

নিশান মাহমুদ শামীমের সভাপতিত্বে ও সাইফুল ইসলামের পরিচালনায় এসময় আরো উপস্থিত ছিলেন, সদর উপজেলা চেয়ারম্যান খন্দকার মোহতেশাম বাবর, ছাত্রলীগের সহ-সভাপতি আনোয়ার হোসেন আনু, আরেফিন সিদ্দিক সুজন, আশিকুল্লাহ মিঠুন, সাংগঠনিক সম্পাদক সজীব বিশ্বাস, তানজিল ভূঁইয়া তানভির, সাহিত্য সম্পাদক খালেদা হোসেন মুন, আন্তর্জাতিক সম্পাদক ইমরান, সাংস্কৃতিক সাইফুল ইসলাম জনি প্রমুখ।  

বিডি প্রতিদিন/এ মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর