২৪ মার্চ, ২০১৭ ২১:২৭
ভালুকায় সড়ক দুর্ঘটনা

একই পরিবারের পাঁচজন নিহত; শোকে স্তব্ধ গ্রাম

ময়মনসিংহ প্রতিনিধি:

একই পরিবারের পাঁচজন নিহত; শোকে স্তব্ধ গ্রাম

যেন শোকের সাগরে ভাসছে ময়মনসিংহের তারাকান্দা উপজেলার রাকিরকান্দা গ্রাম। নিহত স্বজনদের কান্নায় ভারী হয়ে উঠছে গোটা এলাকা। শান্তনা দিতে গিয়েও অনেকেই ঝড়াচ্ছেন চোখের জল। তিনদিনের ছুটি কাটাতে যে আনন্দ নিয়ে এসেছিলেন আজিজুল ইসলাম ও তার পরিবার তা ম্লান করে দিয়েছে ময়মনসিংহের ভালুকার সড়ক দুর্ঘটনা। এখন মৃত্যু শোক জেঁকে বসেছে গ্রামটিতে। 

শোক সইতে না পেরে বারবার মূর্ছা যাচ্ছিলেন আজিজুলের ছোট দুই ভাই নজরুল ও শামসুল। আর তাদের মা’র কপালে ছেলের লাশ শেষবারের মত দেখার সৌভাগ্যটুকুও হয়নি। তিনি ঢাকার একটি বাসায় গৃহকর্মীর কাজ করতেন বলে জানা গেছে। ছেলে-ছেলের বউ এবং নাতি-নাতনিদের মৃত্যুর খবর শুনে তিনি ছুটে এলেও ততক্ষনে তাদের শোয়ানো হয়েছে মাটির শীতল বিছানায়।

শুক্রবার ভোরে ময়মনসিংহের ভালুকার মেহেরাবাড়ি এলাকায় ট্রাক উল্টে যারা মারা গিয়েছেন তাদের মধ্যে একই পরিবারের ছিলেন পাঁচ জন। এরা হচ্ছেন- আজিজুল ইসলাম (৪০), তার স্ত্রী রেজিয়া বেগম (৩২) তাদের সন্তান মেহিদি হাসান (১১), নয়ন (৯) ও সিনান (৩)। বাদ আছর জানাযা শেষে তাদের বাড়ির পাশে দাফন করা হয়েছে বলে জানিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শের মাহবুব মুরাদ। 

ইউএনও ছাড়াও স্থানীয় থানার ওসি মাজাহারুল হক, স্থানীয় ইউপি চেয়ারম্যান দুদু মিয়াসহ এলাকার বিশিষ্ট ব্যাক্তিবর্গ এবং সাধারণ মানুষ জানাযায় অংশ নেন। ইউএনও জানান, জেলা প্রশাসকের নির্দেশে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে নিহতদের দাফনের ব্যবস্থ্যা করা হয়েছে।

মাস ছয়েক আগে পরিবার নিয়ে ঢাকায় পাড়ি জমান আজিজুল। লক্ষ্য ছিল সংসারে অভাব-অনটন দূর করার। কিন্তু ছয় মাসের মধ্যেই তাদের ফিরতে হলো লাশ হয়ে। আজিজুলের ছোট ভাই বিলাপ করতে করতে বলছিলেন, ‘এই ভাই আমাদের সুখ-দু:খ দেখত, আমাদের চালাইত। অহন দেখব কেডা?’ 

নিহতের গ্রামের বাড়িতে সরেজমিনে গিয়ে দেখা যায়, ছন-চটকির বেড়া দিয়ে দু’টি ঘড় বানানো। যেখানে তিন ভাই ও তাদের পরিবার মিলেমিশে থাকত।

স্থানীয় ইউপি চেযারমেন দুদু মিযা জানান, এত লাশ রাকিরকান্দা গ্রামের মানুষ কখনো একসাথে দেখেনি। পরিবারটি একটু সুখের খোঁজেই ঢাকায় পাড়ি জমিয়েছিল। কিন্তু তাদের আজ ফিরতে হলো লাশ হয়ে। এ শোক সত্যিই মেনে নেয়া যায়না।

স্থানীয় আক্কাছ নামের একজন জানান, গরীব ছিল বলেই অল্প টাকায় তারা ঢাকা থেকে সিমেন্ট বোঝাই ট্রাকে চেপে নিজ বাড়িতে আসছিল। কিন্তু আল্লাহ তাদের ফিরালো নিথর দেহ দিয়ে।

 

বিডি প্রতিদিন/২৪ মার্চ ২০১৭/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর