২৬ মার্চ, ২০১৭ ১২:২৭

কলারোয়ায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন

আরিফুল হক চৌধুরী, কলারোয়া (সাতক্ষীরা):

কলারোয়ায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন

যথাযোগ্য মর্যাদায়  সাতক্ষীরার কলারোয়ায় পালিত  হচ্ছে  মহান স্বাধীনতা ও জাতীয় দিবস। এ উপলক্ষে রবিবার ভোর ৫টা ৫৭ মিনিটে কলারোয়া শহীদ বেদীতে পুষ্পমাল্য অর্পনের মধ্যদিয়ে দিবসের সূচনা করা হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা উত্তম কুমার রায় ও কলারোয়া থানার অফিসার ইনচার্জ এমদাদুল হক শেখের নেতৃতে পুষ্পমাল্য অর্পনের মধ্য দিয়ে শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন শুরু হয়। 

বাংলাদেশ আওয়ামী লীগ কলারোয়া উপজেলা শাখার সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম লাল্টুর নেতৃত্বে ও এর অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ পুষ্পমাল্য অর্পনের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন। পর্যাক্রমে কলারোয়া পৌরসভা, বিভিন্ন রাজনৈতিক দল, শিক্ষাপ্রতিষ্ঠান, সামজিক সংগঠন, কলারোয়া রিপোর্টার্স ক্লাব এবং জনসাধারণ শহীদ বেদীতে পুষ্পমাল্য অর্পন করেন।

সকাল ৭টায় কলারোয়া মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ ও সকাল ৭টা ৩০ মিনিটে শহীদ গন কবরে শ্রদ্ধা নিবেদন শেষে তাঁদের আত্মার মাগফিরাত কামনা করে মহান সৃষ্টিকর্তার দরবারে মোনাজাত করা হয়। 

সকাল ৮টায় জাতীয় সংগীতের মধ্যদিয়ে পতাকা উত্তোলন ও শান্তির প্রতিক পায়রা উড়িয়ে কুজকাওয়াজ অনুিষ্টত হয় । এসময় সালাম গ্রহণ করেন উপজেলা মহিলা ভাইস-চেয়ারম্যান সেলিানা আনোয়ার ময়না, উপজেলা নির্বাহী কর্মকর্তা উত্তম কুমার রায়, মুক্তিযোদ্ধা কমান্ডার গোলাম মোস্তফা ও কলারোয়া থানার অফিসার ইনচার্জ এমদাদুল হক শেখ। 

কুজকাওয়াজে অংশগ্রহণ করেন উপজেলার বিভিন্ন স্কুল কলেজের শিক্ষার্থীরা। পরে বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশগ্রহণে ডিসপেলে অনুিষ্ঠত হয়। আজ দিনব্যাপী খেলাধুলা সহ বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

 

বিডি প্রতিদিন/২৬ মার্চ ২০১৭/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর