২৬ মার্চ, ২০১৭ ১২:৫৪

সাতক্ষীরায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন

সাতক্ষীরা প্রতিনিধি

সাতক্ষীরায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন

সাতক্ষীরায় যথাযোগ্য মর্যাদায় ও নানা কর্মসূচির মধ্যদিয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত হচ্ছে। দিবসটি উদযাপন উপলক্ষে শহীদ আব্দুর রাজ্জাক পার্কে আজ রবিবার ভোরে ৩১বার তোপধ্বনির মধ্য দিয়ে দিবসটির শুভ সূচনা হয়। 

এরপর সকাল ৮টায় জেলা প্রশাসক আবুল কাসেম মো. মহিউদ্দীন ও পুলিশ সুপার আলতাফ হোসেন সাতক্ষীরা স্টেডিয়ামে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন করেন। পরে পুলিশ, বিএনসিসি ও বিভিন্ন স্কুল-কলেজের ছাত্র-ছাত্রীদের সমম্বয়ে দৃষ্টি নন্দন মার্চপাস্ট, শরীরচর্চা প্রদর্শনী ও ডিসপ্লে অনুষ্ঠিত হয়। এ সময় সেখানে সালাম গ্রহণ করেন সাবেক স্বাস্থ্যমন্ত্রী ও সাতক্ষীরা-৩ আসনের সংসদ সদস্য ডা. আ.ফ.ম রুহুল হক, সাতক্ষীরা সদর-২ আসনের সংসদ সদস্য মীর মোস্তাক আহমেদ রবি, তালা-কলারোয়া-১ আসনের সংসদ সদস্য এ্যাড. মুস্তফা লুৎফুল্লাহ, জেলা প্রশাসক ও পুলিশ সুপার। 

এরপর সেখানে রক্তদান কর্মসূচি ছাড়াও শহীদ আব্দুর রাজ্জাকের মাজার জিয়ারতসহ অন্যান্য শহীদ মুক্তিযোদ্ধাদের মাজার জিয়ারত, পৌরসভা দিঘীতে হাঁসধরা ও সাতার প্রতিযোগিতা, উপজেলা অডিটরিয়ামে শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

এদিকে জাতীয় গনহত্যা দিবস ও মহান স্বাধীনতা দিবস উদযাপন উপলক্ষে শনিবার বিকেলে সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জেলা পরিষদের চেয়ারম্যান নজরুল ইসলামের নেতৃত্বে আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ শহরে বিশাল একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়। পরে নিউমার্কেট চত্বরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 

অপরদিকে জেলা ১৪ দল স্বাধীনতা দিবস ও গণহত্যা দিবসের পটভূমি তুলেধরে শহরের বালক উচ্চ বিদ্যালয় মোড়ে সমাবেশ করে। সেখানে জেলা আওযামী লীগের সভাপতি মুনসুর আহমেদ, সদর আসনের এমপি মীর মোস্তাক আহমেদ  রবি, সাতক্ষীরা-১ আসনের এমপি ওয়ার্কাস পাটির নেতা অ্যাডভোকেট মুস্তফা লুৎফুল্লাহ সহ ওয়াকার্স পার্টি, জাসদসহ বিভিন্ন বাম দলের নেতারা বক্তব্য রাখেন। 

পরে সন্ধ্যায় রেডক্রিসেন্ট অফিস থেকে আলোর প্রজ্জ্বলন নিয়ে ১৪ দল একটি র‌্যালি বের করে।

এদিকে স্বাধীনতা দিবস উপলক্ষে দুপুরে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা, বিকালে স্বাধীনতা দিবস টেনিস টুর্নামেন্ট, চলচ্চিত্র প্রদর্শনী ও আলোচনা সভা অনুষ্ঠিত হবে।

বিডি প্রতিদিন/২৬ মার্চ ২০১৭/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর