২৬ মার্চ, ২০১৭ ১৪:১৬

জঙ্গিমুক্ত দেশ গড়ার শপথ নিয়ে কলাপাড়ায় মহান স্বাধীনতা দিবস পালিত

কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি

জঙ্গিমুক্ত দেশ গড়ার শপথ নিয়ে কলাপাড়ায় মহান স্বাধীনতা দিবস পালিত

যথাযথ মর্যাদা, ভাবগাম্ভীর্য ও ব্যতিক্রমি আয়োজনের মধ্য দিয়ে পটুয়াখালীর কলাপাড়ায় পালিত হয়েছে মহান স্বাধীনতা দিবস। রবিবার সকালে মোজাহার উদ্দিন বিশ্বাস অনার্স কলেজ মাঠে সমাবেশ ঘটে হাজারো স্বাধীনতাকামী মানুষের উপস্থিতির মধ্যে দিয়ে এই আয়োজন উদযাপিত হয়। 

এ সময় দুর্নীতি ও জঙ্গিমুক্ত বাংলাদেশ গড়ার প্রত্যয় নিয়ে শপথ বাক্য পাঠ করে শিক্ষার্থী, সুধী, জনপ্রতিনিধি, মুক্তিযোদ্ধাসহ বিভিন্ন শ্রেণি পেশার প্রায় সহশ্রাধিক মানুষ। কলাপাড়া উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি আয়োজিত এ শপথ বাক্য পাঠ করান কলাপাড়া উপজেলা নির্বাহি কর্মকর্তা এবিএম সাদিকুর রহমান।  

এ সময় উপস্থিত ছিলেন সুন্দরবন অঞবচল ৯নং সাব-সেক্টর কমান্ডার মেজর(অব:) জিয়াউদ্দিন, উপজেলা পরিষদ চেয়ারম্যান আবদুল মোতালেব তালুকদার, মেয়র বিপুল চন্দ্র  হাওলাদার, সাবেক মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা এসএম রাকিবুল আহসান, কলাপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জিএম শাহনেওয়াজ, মুক্তিযোদ্ধা কমান্ডার বদিউর রহমান বন্টিনসহ বিশিষ্ট ব্যক্তিবর্গ। 

শিক্ষা প্রতিষ্ঠান, সামাজিক, রাজনৈতিক সংগঠন এবং প্রশাসনের প্রায় সহশ্রাধিক মানুষের অংশগ্রহনে প্রায় তিন কিলোমিটার দীর্ঘ বর্নাঢ্য র‌্যালী শহর প্রদক্ষিণ করে। বর্ণাঢ্য কুজকাওয়াজ, শারীরিক কসরত, নৃত্যানুষ্ঠান, সঙ্গীতানুষ্ঠান, বক্তৃতা, মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা, আলোচন সভা, ক্রীড়া ও চিত্রাঙ্কন প্রতিযোগিতাসহ বিভিন্ন অনুষ্ঠানের মধ্য দিয়ে কলাপাড়ায় মহান স্বাধীনতা দিবস উদযাপিত হয়েছে। 

এর আগে সকালে পৌর শহরের কেন্দ্রীয় শহীদ বেদীতে পুস্পার্ঘ্য অর্পন করে শহীদের প্রতি শ্রদ্ধা নিবেদনের মধ্য দিয়ে দিবসটি সুচনা হয়। এছাড়াও পর্যটন কেন্দ্র কুয়াকাটা, মৎস্য বন্দর আলীপুর-মহিপুরে যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে বলে জানা গেছে।

 

বিডি-প্রতিদিন/ ২৬ মার্চ, ২০১৭/ আব্দুল্লাহ সিফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর