২৬ মার্চ, ২০১৭ ১৫:০৩

ভালুকায় নানা আয়োজনে স্বাধীনতা দিবস উদযাপন

আসাদুজ্জামান সুমন, ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি

ভালুকায় নানা আয়োজনে স্বাধীনতা দিবস উদযাপন

ময়মনসিংহের ভালুকায় বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে আজ রবিবার দিনব্যাপী যথাযোগ্য মর্যাদায় ৪৭তম মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত হয়েছে। 

মুক্তিযুদ্ধে আত্মদানকারী শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন, জাতির পিতা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তোলা এবং জঙ্গিবাদের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর শপথ গ্রহণের মধ্য দিয়ে এ কর্মসূচি পালিত হয়। 

কর্মসূচির মাঝে ছিল ভোর ৫টা ৫৭ মিনিটে স্থানীয় স্মৃতিসৌধ চত্ত্বরে ৩১ বার তোপধ্বনি, শহীদদের সম্মানে স্মৃতিসৌধে পুস্পস্তবক অর্পন করেন উপজেলা প্রশাসন, ভালুকা প্রেসক্লাব, বয়েজ ক্লাবসহ বিভিন্ন প্রতিষ্ঠান। 

পরে বিজয় র‌্যালি, কলেজ মাঠে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন, সম্মিলিত কুচকাওয়াজ, শারীরিক কসরত প্রদর্শন, মুক্তিযোদ্ধা ও তাদের পরিবারের সদস্যদের সংবর্ধনা, শহীদদের আত্মার মাগফেরাতের জন্য ধর্মীয় উপাসনালয়ে বিশেষ মোনাজাত ও প্রার্থনা, হাসপাতাল ও এতিম খানায় উন্নতমানের খাবার পবিবেশন করা হয়। 

দিনব্যাপী অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার মোরারজি দেশাই বর্মনের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্থানীয় সাংসদ অধ্যাপক ডা. এম. আমান উল্লাহ, উপজেলা পরিষদ চেয়ারম্যান গোলাম মোস্তুফা, পৌর মেয়র ডা. এ. কে. এম. মেজবাহ্ উদ্দিন কাইয়ুম, ভাইস-চেয়ারম্যান রফিকুল ইসলাম পিন্টু, মহিলা ভাইস-চেয়ারম্যান মনিরা সুলতানা মনি, মুক্তিযুদ্ধাসহ স্থানীয় বিভগীয় কর্মকর্তা, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী ও অভিভাবকগণ উপস্থিত ছিলেন। 

বিডি প্রতিদিন/২৬ মার্চ ২০১৭/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর