২৬ মার্চ, ২০১৭ ১৬:৪৯

রাঙামাটিতে মহান স্বাধীনতা দিবস পালিত

ফাতেমা জান্নাত মুমু, রাঙামাটি


রাঙামাটিতে মহান স্বাধীনতা দিবস পালিত

যথাযোগ্য মর্যাদায় রাঙামাটিতে পালিত হয়েছে মহান স্বাধীনতা দিবস। দিবসটি উপলক্ষে নানা কর্মসূচির আয়োজন করে রাঙামাটির জেলা প্রশাসন। এছাড়া জেলা আওয়ামী লীগ, যুবলীগসহ বিভিন্ন অঙ্গ সংগঠনসহ সরকারি বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠান দিবসটি যথাযোগ্য মর্যাদায় পালনে নানা কর্মসূচি গ্রহণ করেছে।  

কর্মসূচির মধ্যে ছিলো শহীদ মিনারে পুষ্পার্ঘ প্রদান, আলোচনা সভা প্রভৃতি। ভোর ৬টায় রাঙামাটি শহীদ মিনারে ফুল দেন সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য ফিরোজা বেগম চিনু, রাঙামাটি জেলা আওয়ামীলীগের সভাপতি ও সাবেক পার্বত্য প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার, রাঙামাটি জেলা প্রশাসক মানজারুল মান্নান, জেলা পুলিশ সুপার সাঈদ তারিকুল হাসান, ও বিভিন্ন সংগঠনের নেতাকমীরা।
 
রবিবার সকাল ৮ টায় শুরু হয় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে কুচকাওয়াজ ও শিশু কিশোরদের সালাম প্রদশর্নী। কুচকাওয়াজে সালাম গ্রহণ করেন রাঙামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মানজারুল মান্নান। এ সময় পুলিশ সুপার সাঈদ তারিকুল হাসানসহ মুক্তিযোদ্ধারা উপস্থিত ছিলেন। পরে শিশু কিশোরদের মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান শুরু হয়। অনুষ্ঠানে অংশগ্রহণ করেন ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর শিক্ষার্থীরাও।

এছাড়া দিবসটি উপলক্ষে রাঙামাটি জেলা পরিষদের পক্ষে থেকে বীর মুক্তিযোদ্ধা সংবর্ধনার আয়োজন করা হয়। বেলা সাড়ে ১১টায় রাঙামাটি জেলা পরিষদ সম্মেলন কক্ষে বীর মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধা পরিবারকে সম্মাননা তুলে দেন পরিষদের চেয়ারম্যান বৃষকেতু চাকমা। 

এসময় রাঙামাটি জেলা প্রশাসক মানজারুল মান্নান, জেলা পুলিশ সুপার সাঈদ তারিকুল হাসান, পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা এস এম জাকির হোসেন, পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের সদস্য ও বীর মুক্তিযোদ্ধা হাজী কামাল উদ্দিন, পরিষদের সদস্য চাঁনমুনি চাকমা, জ্ঞানেন্দু বিকাশ চাকমা’সহ রাঙামাটি মুক্তিযোদ্ধা শহীদ পরিবারের সদস্যগন উপস্থিত ছিলেন।

   

বিডি-প্রতিদিন/ ২৬ মার্চ, ২০১৭/ আব্দুল্লাহ সিফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর