শিরোনাম
২৬ মার্চ, ২০১৭ ১৭:৫২

নানা কর্মমসূচিতে নাটোরে স্বাধীনতা দিবস পালিত

নাটোর প্রতিনিধি

নানা কর্মমসূচিতে নাটোরে স্বাধীনতা দিবস পালিত

নাটোরে বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত হয়েছে। রবিবার ভোরে নাটোর সদর থানা সংলগ্ন মাঠে ৩১বার তোপধ্বনির মধ্যদিয়ে দিনের কর্মসূচি শুরু করা হয়। সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারি, আধাসরকারি, স্বায়ত্তশাসিত, বেসরকারি প্রতিষ্ঠানসহ বাসা বাড়িতে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।

সকাল সাড়ে ৮টায় শংকর গোবিন্দ চৌধুরী স্টেডিয়ামে আনুষ্ঠানিক কুজকাওয়াজে সালাম গ্রহণ করেন নাটোরের জেলা প্রশাসক শাহিনা খাতুন। বেলা ১১টায় কানাইখালী মাঠে মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারকে সংবর্ধনা দেয়া হয়। বাদ যোহর বিভিন্ন মসজিদে দেশের শান্তি ও সমৃদ্ধি কামনায় বিশেষ মোনজাত করা হয়। 

দুপুরে কারাগার, হাসপাতাল, এতিম খানা ও শিশুসদনে উন্নতমানের খাবার পরিবেশন করা হয়। নাটোর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে আয়োজন করা হয় মহিলাদের জন্য বিশেষ ক্রীড়া অনুষ্ঠান। শংকর গোবিন্দ চৌধুরী স্টেডিয়ামে জেলা প্রশাসন ও পৌরসভার মধ্যে প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হয়। সন্ধ্যায় কানাইখালী মাঠে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকেন স্থানীয় সংসদ সদস্য মো. শফিকুল ইসলাম শিমুল।  এছাড়াও দিবসটি পালনে নাটোর সিটি কলেজ  ও নব বিধান বালিকা উচ্চ বিদ্যালয়ে দিনব্যাপী বিভিন্ন ক্রীড়া অনুষ্ঠানের আয়োজন করে। 

বিডি-প্রতিদিন/২৬ মার্চ, ২০১৭/মাহবুব

সর্বশেষ খবর