২৬ মার্চ, ২০১৭ ২০:১৬

উৎসাহ-উদ্দীপনায় শেরপুরে স্বাধীনতা দিবস উদযাপিত

শেরপুর প্রতিনিধি

উৎসাহ-উদ্দীপনায় শেরপুরে স্বাধীনতা দিবস উদযাপিত

যথাযোগ্য মর্যাদা ও উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে আজ ২৬ মার্চ রোববার শেরপুরে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত হয়েছে। এ উপলক্ষে জেলা প্রশাসনসহ শেরপুরের বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক, রাজনৈতিক ও শিক্ষা প্রতিষ্ঠানের পক্ষ থেকে নানা কর্মসূচি গ্রহণ করা হয়।

রবিবার প্রভাতে শেরপুর সদর থানা প্রাঙ্গণে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিবসের সূচনা করা হয়। এরপর সূর্যোদয়ের সাথে সাথে সরকারি-বেসরকারি ভবন ও ব্যবসা প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। পরে শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করেন জাতীয় সংসদে সরকার দলীয় হুইপ মো. আতিউর রহমান, জেলা প্রশাসক ড. মল্লিক আনোয়ার হোসেন, জেলা পরিষদ চেয়ারম্যান মো. হুমায়ুন কবীর, পুলিশ সুপার রফিকুল হাসান গনি, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. ছানুয়ার হোসেন, পৌর মেয়র গোলাম মোহাম্মদ কিবরিয়া, মুক্তিযোদ্ধা সংসদের জেলা ইউনিট কমান্ডার আ স ম নুরুল ইসলামসহ সাধারণ মানুষ। 

সকালে স্বাধীনতা দিবস উপলক্ষে জেলা বিএনপির সভাপতি মাহমুদুল হক রুবেল ও সাধারণ সম্পাদক হযরত আলীর নেতৃত্বে শহরে এক র‌্যালি বের করা হয়। 

রবিবার সকাল আটটায় শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি স্টেডিয়ামে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন শেষে কুচকাওয়াজ ও শরীরচর্চা প্রদর্শনী অনুষ্ঠিত হয়। আর সন্ধ্যায় জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে স্থানীয় শিল্পীদের সমন্বয়ে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

বিডি-প্রতিদিন/২৬ মার্চ, ২০১৭/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর