২৮ মার্চ, ২০১৭ ১৭:২১

বরিশালে চিকিৎসক স্বামীর বিরুদ্ধে মামলা দায়ের

রাহাত খান, বরিশাল:

বরিশালে চিকিৎসক স্বামীর বিরুদ্ধে মামলা দায়ের

গাড়ি কিনতে ৩২ লাখ টাকা যৌতুক দাবিতে স্ত্রীকে মারধরের অভিযোগে স্বামী ডা. মাহমুদ উল্লাহসহ ৫ জনের বিরুদ্ধে মামলা হয়েছে। শেরে-ই বাংলা মেডিকেল কলেজের এমবিবিএস শেষ বর্ষের ছাত্রী রওশন আরা রিপা বাদী হয়ে গতকাল বিকেলে বরিশালের নারী ও শিশু নির্যাতন অপরাধ দমন ট্রাইব্যুনালে এই মামলা দায়ের করেন। ট্রাইব্যুনালের বিচারক শেখ আবু তাহের শুনানী শেষে অভিযোগ তদন্ত করে প্রতিবেদন দেয়ার জন্য শেরে-ই বাংলা মেডিকেলের পরিচালককে নির্দেশ দিয়েছেন।

ডা. মাহমুদ উল্লাহ ঢাকা শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজের আইসিইউ বিভাগে কর্মরত। মামলায় অপর অভিযুক্তরা হলেন, মাহমুদের পিতা খুলনা আরামবাগ বানরগাতীর শেখ আব্দুল মান্নান, মা মমতাজ বেগম, ভাই শেখ গোলাম আহসান মাসুম বিল্লাহ ও শেখ গোলাম হাসান মহিবুল্লাহ। 

ট্রাইব্যুনাল সূত্র জানায়, গত বছর ১২ অক্টোবর ডা. মাহমুদ উল্লাহর সাথে ফরিদপুর ভাঙ্গার গঙ্গাধরদী গ্রামের আব্দুর রাজ্জাকের মেয়ে রিপার বিয়ে হয়। বিয়ের কিছুদিন পর ডা. মাহমুদ উল্লাহ নিজে চলাফেরার সুবিধার্থে প্রাইভেটকার কেনার জন্য স্ত্রী রিপার কাছে ৩২ লক্ষ টাকা যোতুক দাবী করে। স্ত্রী টাকা দিতে অপারগতা জানালে ডা. মাহমুদ তাকে শারীরিক ও মানসিক নির্যাতন করে। এ ঘটনায় ওই বছর ডিসেম্বরে মামলা দায়ের করেন রিপা। 

গত ২২ মার্চ মামলার ধার্য্য তারিখে ডা. মাহমুদ হাজিরা দিতে এসে স্ত্রী রিপাকে মিমাংসার প্রস্তাব দেয়। ওইদিন স্ত্রীর বাসায় বৈঠক হয়। ওই বৈঠকে ডা. মাহমুদ তার পিতা, মাতা, ভাই ও রিপার আত্মীয়স্বজনদের সামনে পুনরায় গাড়ি কেনার জন্য ৩২ লক্ষ টাকা দাবি করেন। রিপা টাকা দিতে অপারগতা জানালে ডা. মাহমুদের মা মমতাজ বেগম সহ অন্যান্যরা তাকে রিপাকে মারধর করে। রিপা প্রতিবাদ করলে ডা. মাহমুদ তাকে কোমল পানীয়ের কাঁচের বোতল দিয়ে পিটিয়ে আহত করে। এ ঘটনার পর শেরে-ই বাংলা মেডিকেলে চিকিৎসায় সুস্থ্য হয়ে এই মামলা দায়ের করেন রিপা। 

বিডি প্রতিদিন/এ মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর