২৮ মার্চ, ২০১৭ ২২:৪৮

দুর্নীতি মামলায় গ্রামীন ব্যাংকের দুই কর্মকর্তার ১০ বছর কারাদণ্ড

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:

দুর্নীতি মামলায় গ্রামীন ব্যাংকের দুই কর্মকর্তার ১০ বছর কারাদণ্ড

প্রতীকী ছবি

বরিশালে গ্রহীতাদের নামে ঋণ উত্তোলন করে আত্মসাতের দায়ে সদর উপজেলার রায়পাশা-কড়াপুর শাখা  গ্রামীন ব্যাংকের সাবেক দুই কর্মকর্তাকে ১০ বছর করে কারাদণ্ড দিয়েছেন আদালত। এছাড়া উভয়কে ৫ লাখ টাকা করে জরিমানা, অনাদায়ে আরো ৬ মাসের কারাদণ্ড দেয়া হয়েছে। অপরদিকে অভিযোগ প্রমানিত না হওয়ায় একজনকে বেকসুর খালাস দেয়া হয়েছে। বরিশালের বিভাগীয় স্পেশাল জজ আদালতের বিচারক দিলিপ কুমার ভৌমিক মঙ্গলবার এই রায় ঘোষণা করেন। 

দন্ডিতরা হলেন, গ্রামীন ব্যাংক রায়পাশা-কড়াপুর শাখার সাবেক শাখা ব্যবস্থাপক দেলোয়ার হাসান ও কর্মকর্তা মো. শাহ আলম। রায় ঘোষনার সময় খালাস পাওয়া কর্মকর্তা মো. মনিরুল ইসলাম আদালতে উপস্থিত ছিলেন। এছাড়া দণ্ডিত যশোরের ছাতিয়ানতলা এলাকার জয়নাল আবেদীনের ছেলে দেলোয়ার ও শরনখোলার চালিতাবুনিয়া গ্রামের হাতেম আলীর ছেলে শাহআলম আদালতে অনুপস্থিত ছিলেন।

আদালত সূত্র জানায়, ২০১১ সালের ২৭ ফেব্রুয়ারি থেকে ৭ জুলাই পর্যন্ত দণ্ডিতরা ৫ সদস্যর নামে ১ লাখ ৭৭ হাজার টাকা ঋন উত্তোলন করেন। ওই টাকা আত্মসাত করার অভিযোগে ২০১৩ সালের ২৪ নভেম্বর দুদকের সহকারি পরিচালক ওয়াজেদ আলী গাজী বাদী হয়ে কোতোয়ালী মডেল থানায় একটি মামলা দায়ের করেন। ২০১৫ সালের ২৬ ফেব্রুয়ারী দুদকের উপ-সহকারী পরিচালক নাজিমউদ্দিন তিন জনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র জমা দেন। বিচারক ১২ জনের সাক্ষ্য শেষে ওই রায় ঘোষণা করেন।

 

বিডি প্রতিদিন/২৮ মার্চ ২০১৭/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর