২৮ মার্চ, ২০১৭ ২২:৫০

ঠাকুরগাঁওয়ে শিশুর প্রতি শারীরিক সহিংসতা বন্ধে প্রচারাভিযান

ঠাকুরগাঁও প্রতিনিধি:

ঠাকুরগাঁওয়ে শিশুর প্রতি শারীরিক সহিংসতা বন্ধে প্রচারাভিযান

“আমরাই পারি শিশুর প্রতি শারিরিক সহিংসতা বন্ধ করতে” এই  স্লোগানকে সামনে রেখে ঠাকুরগাঁওয়ে দিনব্যাপী  গ্লোবাল ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকাল ১০টায় জাতীয় মানবাধিকার কমিশন বাংলাদেশ ও ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশসহ বেশ কয়েকটি সংগঠনের আয়োজনে ঠাকুরগাঁও সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের ওআরসি ভবনে এ ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়। 

অনুষ্ঠানে জেলা শিশু বিষয়ক কর্মকর্তা জবেদ আলী’র সভাপতিত্বে প্রধাণ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট আবু রাফা মোঃ আরিফ। অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন, সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আকতারুজ্জামান, পরিবার পরিকল্পনা অধিদপ্তরের উপ-পরিচালক তারিকুল ইসলাম, এডিপি ম্যানেজার লিবার্ট চিসিম, মহিলা বিষয়ক সম্পাদিকা আয়শা সিদ্দিকা তুলি প্রমুখ। এছাড়াও বিভিন্ন সরকারি, বে-সরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা, কর্মচারি ও সুশীল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। 

এসময় বক্তারা বলেন, শিশুর প্রতি শারিরিক সহিংসতা বন্ধে এতো বড় আয়োজন আমাদের জন্য ভাগ্যের। আমরা এই অনুষ্ঠান থেকে শপথ নিতে চাই, শিশুরা যেনো কোন ভাবেই শারিরিকভাবে নির্যাতিত না হয়। বাড়ি, শিক্ষা প্রতিষ্ঠান ও কর্মক্ষেত্রসহ সব জায়গায় শিশুদের প্রতি নজর রাখা প্রয়োজন। সে কারণে আরো সচেতনতা বৃদ্ধি করে সবাইকে এগিয়ে আসার আহবান জানান তারা। 


বিডি প্রতিদিন/২৮ মার্চ ২০১৭/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর