২৯ মার্চ, ২০১৭ ১৪:৪৭

বরিশালে চার লাখ রেনু পোনাসহ আটক ১১

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশালে চার লাখ রেনু পোনাসহ আটক ১১

বরিশালে বাগদা চিংড়ির চার লাখ রেনু পোনা বোঝাই একটি ট্রাকসহ বুধবার সকালে ১১ ব্যক্তিকে আটক করেছে পুলিশ। পটুয়াখালীর গলাচিপা থেকে ট্রাকে খুলনা পাচারকালে নগরীর দপদপিয়া সেতুর টোল প্লাজায় এসব পোনা জব্দ করা হয়।

অভিযানে নেতৃত্ব দেন মডেল থানা পুলিশ এবং মৎস্য অধিদপ্তর। ভ্রাম্যমাণ আদালত আটক ব্যক্তিদের প্রত্যেককে পাঁচ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে এক মাস করে সশ্রম কারাদণ্ডের আদেশ দেন।

জেলা মৎস্য অফিসের কর্মকর্তা (ইলিশ) বিমল চন্দ্র দাস জানান, পোনা পাচারের খবর পেয়ে পুলিশ দপদপিয়া সেতুর টোল প্লাজায় চেকপোস্ট স্থাপন করে। সকাল ৯টার দিকে সন্দেহভাজন একটি ট্রাক তল্লাশি করে ৩৪টি পাত্রে রক্ষিত চার লাখ বাগদা চিংড়ির রেনু পোনা জব্দ করা হয়। 

আটক ব্যক্তিদের ভ্রাম্যমাণ আদালতে সোপর্দ করা হলে সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. নাজমুল হোসাইন খান তাদের প্রত্যেককে পাঁচ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে প্রত্যেককে এক মাস করে সশ্রম কারাদণ্ডের আদেশ দেন। এরা হলেন কালু মিয়া, শাহবুদ্দিন, লোকমান আকন, সোহাগ, হযরত আলী, আলামিন, বাহাউদ্দিন, হাসান শাহ, বেলাল হোসেন, গিয়াস উদ্দিন ও আবুল কাশেম। তাদের সবার বাড়ি ভোলার চরফ্যাশন উপজেলায়। 

মৎস্য কর্মকর্তা বিমল চন্দ্র দাস জানান, ট্রাকে থাকা সকল রেনু পোনা মারা গেছে। 

বিডি প্রতিদিন/২৯ মার্চ, ২০১৭/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর