২৯ মার্চ, ২০১৭ ১৪:৫৮

শিকারপুর ইউপি নির্বাচনের দাবিতে বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক, বরিশাল:

শিকারপুর ইউপি নির্বাচনের দাবিতে বিক্ষোভ

দীর্ঘ ১৪ বছর ধরে ভোটাধিকার বঞ্চিত বরিশালের উজিরপুর উপজেলার শিকারপুর ইউনিয়নে নির্বাচন দেয়ার দাবিতে বিক্ষোভ মিছিল, সমাবেশ ও মানববন্ধন করেছে স্থানীয় জনগণ। বুধবার সকালে উপজেলা নির্বাচন অফিস সংলগ্ন উজিরপুর-ইচলাদি প্রধান সড়কে অনুষ্ঠিত ঘন্টাব্যাপী মানববন্ধনে অংশ নেয় স্থানীয় কয়েক শ’ নারী-পুরুষ। 

শিকারপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুর রহিম মাস্টারের সভাপতিত্বে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন ইচলাদী বাজার ব্যবসায়ী সমিতির সাধারন সম্পাদক মো. সরোয়ার হোসেন, উপজেলা জাসদের সভাপতি ডা. গফুর উদ্দিন মঞ্জু, ইউনিয়ন আওয়ামী লীগের সাধারন সম্পাদক নজরুল ইসলাম মাঝি, ভারপ্রাপ্ত ইউপি চেয়ারম্যান আবুল কালাম সরদার, জাতীয় পার্টির নেতা সৈয়দ জাহিদ আলম, ইউনিয়ন বিএনপি’র আহবায়ক আ. মন্নান হাওলাদার, মুক্তিযোদ্ধা আকরাম হোসেন সহ অন্যান্যরা। 

সমাবেশে বক্তারা বলেন, শিকারপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে কোন আইনী জটিলতা না থাকার পরও দীর্ঘ ১৪ বছর ধরে নির্বাচন হচ্ছে না। এতে ওই এলাকার মানুষ ভোটাধিকার এবং উন্নয়ন বঞ্চিত। তারা ওই ইউনিয়নে নির্বাচনী তফসিল ঘোষণার জন্য প্রধান নির্বাচন কমিশনারের প্রতি আহ্বান জানান। অন্যথায় তারা উপজেলা নির্বাচন অফিস ঘেরাও সহ কঠোর আন্দোলনের হুশিয়ারী দেন। 

মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ শেষে বিক্ষোভ মিছিল সহকারে উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে জেলা প্রশাসক বরাবর একটি স্মারকলিপি দেন নেতৃবৃন্দ। 

গত ৯ মার্চ ইউপি নির্বাচনের সাধারণ তফসিলে শিকারপুর ইউনিয়ন অন্তর্ভুক্ত না হওয়ায় ভোটারদের মাঝে চরম ক্ষোভের সৃষ্টি হয়।


বিডি-প্রতিদিন/এস আহমেদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর