২৯ মার্চ, ২০১৭ ১৫:২৪

সুরঞ্জিতের আসনে উপ-নির্বাচন বৃহস্পতিবার

অনলাইন ডেস্ক

সুরঞ্জিতের আসনে উপ-নির্বাচন বৃহস্পতিবার

সংগৃহীত ছবি

সদ্য প্রয়াত সংবিধান প্রণেতা প্রবীণ সংসদ সদস্য সুরঞ্জিত সেনগুপ্তের সুনামগঞ্জ-২ (দিরাই-শাল্লা) আসনে উপ-নির্বাচন বৃহস্পতিবার অনুষ্ঠিত হবে। সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ করতে নির্বাচন কমিশনের পক্ষ থেকে ইতোমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। 

জেলা নির্বাচন অফিস সূত্র জানায়, বৃহস্পতিবার সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হবে। টানা বিকাল ৪টা পর্যন্ত চলবে। সুষ্ঠুভাবে ভোটগ্রহণ সম্পন্ন করতে আইন-শৃংখলা বাহিনীর ২ হাজার সদস্য মোতায়েন করা হয়েছে। 

এ আসনের সাংসদ আওয়ামী লীগের উপদেষ্টামন্ডলীর সদস্য ও সাবেক মন্ত্রী সুরঞ্জিত সেন গুপ্ত মৃত্যুতে আসনটি শূন্য হয়। উপনির্বাচনে প্রার্থী হয়েছেন দুজন। নৌকা মার্কা নিয়ে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন প্রয়াত সুরঞ্জিত সেনগুপ্তের সহধর্মিণী ড. জয়াসেন গুপ্ত এবং সিংহ প্রতীক নিয়ে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন ছাহেদ আলী মাহবুব হোসেন রেজু। উভয় প্রার্থীই ব্যাপক প্রচার-প্রচারণায় ব্যস্ত সময় কাটান। গতরাতে প্রচারকাজ শেষ হয়েছে। 

নির্বাচন অফিস সূত্রে জানা যায়, এই আসনে দুই উপজেলার ১৩টি ইউনিয়ন এবং ১ টি পৌরসভা রয়েছে। নির্বাচন কমিশনের পক্ষ থেকে প্রতিটি ইউনিয়নে ১ জন করে ম্যাজিস্ট্রেট নিয়োগ করা হয়েছে। পাশাপাশি বিজিবি র‌্যাব পুলিশসহ আইন-শৃংখলা বাহিনীর প্রায় দুই হাজার সদস্য মোতায়েন করা হয়েছে। দিরাই-শাল্লা আসনে মোট ভোটার সংখ্যা রয়েছে ২ লাখ ৪৬ হাজার ১১৩ জন। এর মধ্যে পুরুষ ভোটর ১ লাখ ২৩ হাজার ৪৯১ জন ও মহিলা ভোটার রয়েছে ১ লাখ ২২ হাজার ৬৪০ জন।

তিনদিন আগে থেকে নির্বাচন কমিশনের অধীনস্থ সকল স্তরের আইন-শৃঙ্খলা বাহিনীকে সংশ্লিষ্ট ভোট কেন্দ্রের দায়িত্ব বুঝিয়ে দেয়া হয়েছে। দুই উপজেলা নিয়ে গঠিত জাতীয় সংসদের ২২৫-সুনামগঞ্জ-২ আসনের মোট ভোট কেন্দ্র সংখ্যা ১১০টি। ইতোমধ্যে দিরাইয়ে ৩৫টি ও শাল্লায় ১৬টি ভোট কেন্দ্র ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করেছে বিভিন্ন সংস্থার লোকজন। এই তথ্যটি নিশ্চিত করেছেন নির্বাচনের দায়িত্বপ্রাপ্ত সহকারী রিটার্নিং অফিসার দিরাই উপজেলা নির্বাচন কর্মকর্তা হাফিজুর রহমান। 

বিডি প্রতিদিন/২৯ মার্চ ২০১৭/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর