২৯ মার্চ, ২০১৭ ১৫:৩০

সিরাজগঞ্জে ৩০ ডাকাতের সাত বছর কারাদণ্ড

সিরাজগঞ্জ প্রতিনিধিঃ

সিরাজগঞ্জে ৩০ ডাকাতের সাত বছর কারাদণ্ড

সিরাজগঞ্জের উল্লাপাড়ায় ডাকাতির চেষ্টার অভিযোগে দায়েরকৃত মামলায় অস্ত্র আইনে ৩০ জনকে ৭ বছর করে কারাদণ্ড প্রদান করেছেন আদালত। বুধবার দুপুরে সিরাজগঞ্জ অতিরিক্ত জেলা ও দায়রা জজ (২য়) আদালত ও বিশেষ ট্রাইব্যুনাল (৩য়) আদালতের বিচারক বেগম শেখ মেরিনা সুলতানা এ রায় প্রদান করেন।

দণ্ডপ্রাপ্তদের মধ্যে টাঙ্গাইল জেলার ভুয়াপুর থানার অলোয়া গ্রামের বাদশা সেখের ছেলে শাহ আলম (২৮), বীর অলোয়া গ্রামের হাফিজ খাঁর ছেলে রঞ্জু খাঁ (২৫), খোকা সেখের ছেলে নাসির আলী শেখ (৩৫), পিরোজপুরের স্বরুপকাঠি উপজেলার মাহমুদকাঠি গ্রামের আব্দুর রশিদের ছেলে কামরুল হাসান (২৩), কুড়িগ্রাম সদর উপজেলার মনিহারহাট গ্রামের গোলাম রসুলের ছেলে সাজু মিয়া (২৫), কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলার চন্দ্রপাশা গ্রামের স্বরুজ মিয়ার ছেলে আমজাদ হোসেন বাপ্পী (২৭) ও বরিশালের গৌরনদী উপজেলার দক্ষিণ রামসিদ্ধি গ্রামের নূর মোহাম্মদ গাজীর ছেলে জাহাঙ্গীর আলম গাজী (২৭) আদালতে উপস্থিত ছিলেন।

দণ্ডপ্রাপ্ত অপর পলাতক আসামীরা হলেন, আলামিন মোল্লা, লিটন হোসেন, আলামিন, সবুজ হোসেন, ফজলুর রহমান, মোহর আলী, স্বপন আলী, সাগর আলী, সবুজ বিশ্বাস, আল-আমিন, শামীম হোসেন, শফিকুল ইসলাম, রুবেল হোসেন, আলামিন, ওয়ারিশ ব্যাপারী, ইকতিয়ার রহমান, বাবুল, সোহেল রানা, সুমন ইসলাম, বশির মোল¬া, মিলন হোসেন, মিলন প্রামানিক, আব্দুর মান্নান খান। 

মামলার নথি থেকে জানা যায়, সংঘবদ্ধ ৩০ জনের ডাকাতদল দীর্ঘদিন ধরে বাসে যাত্রী উঠিয়ে ফাঁকা স্থানে নিয়ে ডাকাতি করে আসছিল। এরই ধারাবাহিকতায় ২০১৬ সালের ৩ ফেব্রুয়ারি সন্ধ্যার দিকে বগুড়া-নগরবাড়ী মহাসড়কের শ্যামলীপাড়া বাসস্ট্যান্ড এলাকায় একটি বাসে (ঢাকা মেট্রো-ব-১৪৮১০৫) যাত্রী তুলে ডাকাতির প্রস্তুতি নিচ্ছিল। এ সময় এলাকাবাসী টের পেয়ে ২৫ ডাকাতকে আটক করে থানায় খবর দেয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে দেশীয় অস্ত্রসহ ওই ২৫ জনকে আটক করে। 

এ ঘটনায় উল্লাপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) গোলাম কিবরিয়া ৩০ জনকে আসামি করে মামলা দায়ের করেন। পরবর্তীতে ৩০ জনকে অভিযুক্ত করে আদালতে চুড়ান্ত প্রতিবেদন দাখিল করা হয়। মামলার সাক্ষ্য প্রমাণ শেষে আদালত বুধবার দুপুরে এই রায় প্রদান করেন। 

জেলা জজ আদালতের পিপি এ্যাড. আব্দুর রহমান জানান, সাক্ষ্য প্রমানে দন্ডপ্রাপ্ত সকলের বিরুদ্ধেই অভিযোগ সন্দেহতাতীত ভাবে প্রমানিত হওয়ায় আদালত এ রায় প্রদান করেছেন। 


বিডি প্রতিদিন/২৯ মার্চ ২০১৭/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর