৩০ মার্চ, ২০১৭ ০৮:৪৬
পানগুছি নদীতে ট্রলারডুবি

তৃতীয় দিনে আরও ৮ লাশ উদ্ধার, নিখোঁজ ৯

বাগেরহাট ও মোরেলগঞ্জ প্রতিনিধি:

তৃতীয় দিনে আরও ৮ লাশ উদ্ধার, নিখোঁজ ৯

বাগেরহাটের মোরেলগঞ্জ উপজেলার পানগুছি নদীতে ইঞ্জিনচালিত খেয়া ট্রলারডুবি ঘটনার তৃতীয় দিনে সকাল থেকে ভেসে উঠছে একের পর এক লাশ। বাংলাদেশ- ভারত নৌপ্রটোকলভুক্ত এই চ্যানেলটির বিভিন্ন পয়েন্ট থেকে বৃহস্পতিবার দুপুর পর্যন্ত উদ্ধার করা হয়েছে দুই শিশুসহ ৮ জনের লাশ। নৌবাহিনী, কোস্টগার্ড, পুলিশ ফায়ার সার্ভিসের উদ্ধার কর্মীদের ১৪টি টিম ট্রলার নিয়ে পানগুছি ও বলেশ্বর নদীর বিভিন্ন এলাকায় আরও লাশের সন্ধানে উদ্ধার অভিযান চালিয়ে যাচ্ছেন। এনিয়ে গত ৩ দিনে উদ্ধার হলো ১২টি লাশ। এখনো নিঁখোজ রয়েছেন ৯ জন। 

সকালে এসব লাশ উদ্ধারের পর স্বজন হারাদের আহাজারিতে মোরেলগঞ্জের পানগুছি নদীর দুই তীরে শোকার্ত পরিবেশ সৃষ্টি হয়। এখনো অনেকে তাদের স্বজনদের লাশের সন্ধানে এক প্রান্ত থেকে অন্য প্রান্তে ছুটাছুটি করে চলেছেন। এদিকে বাগেরহাটের জেলা প্রশাসনের পক্ষ থেকে উদ্ধারকৃত লাশ পরিবহন ও দাফনের জন্য ১৫ হাজার টাকা দেয়া হচ্ছে।

এর আগে, মঙ্গলবার সকালে মোরেলগঞ্জের ছোলবাড়ীয়া ঘাট থেকে অতিরিক্ত যাত্রী বোঝাই করে উপজেলা সদরের পুরাতন থানা ঘাটে যাবার পথে পানগুছি নদীতে ইঞ্জিনচালিত ওই খেয়া ট্রলারটি ডুবে যায়।

আজ বৃহস্পতিবার সকালে উদ্ধার হওয়া ৭টি লাশের মধ্যে একজনের পরিচয় এখনো মেলেনি। অন্য ৬ জনের পরিচয় পাওয়া গেছে। তারা হলেন, মোরেলগঞ্জের কাছিঘাটা গ্রামের শিশু নাজমুল (৬), ভাশান্দল গ্রামের শিশু সাজ্জাত(০২), কাছিকাটা গ্রামের শেখ আব্দুল মজিদ (৬৫), পোলেরহাট গ্রামের আনছার আলী হাওলাদার (৫৫), শরণখোলা উপজেলার রায়েন্দা পাইলট উচ্চ বিদ্যালয়ের ১০ম শ্রেণীর ছাত্র আবির আল-সামস্ (১৬) ও কালিকাবাড়ী গ্রামের রফিক শেখ (৩০)।

ট্রলারডুবিতে এখনো ৯ জন নিখোঁজ রয়েছে। তাদের উদ্ধারে এখনো নৌবাহিনী, কোস্টগার্ড, পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যরা স্থানীয়দের সাথে নিয়ে নদীতে উদ্ধার কাজ চালিয়ে যাচ্ছেন। 

এদিকে, ট্রলারডুবির ঘটনায় বাগেরহাটের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. মোমিনুর রশিদকে প্রধান করে গঠিত পাঁচ সদস্যে তদন্ত কমিটি আজ জেলা প্রশাসকের কাছে তাদের তদন্ত রির্পোট দাখিলের কথা রয়েছে। 

এ ঘটনায় করণীয় নির্ধারনের জন্য আজ বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় জরুরি সভায় বসেছে মোরেলগঞ্জ উপজেলা প্রশাসন। নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ ওবায়দুর রহমান এ সভা ডেকেছেন। 

 

বিডি-প্রতিদিন/৩০ মার্চ, ২০১৭/মাহবুব/হিমেল
 

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর