৩০ মার্চ, ২০১৭ ২১:১৬

জামালপুরে কলেজছাত্রী হত্যা মামলায় একজনের মৃত্যুদণ্ড

শফিক জামান, জামালপুর:

জামালপুরে কলেজছাত্রী হত্যা মামলায় একজনের মৃত্যুদণ্ড

জামালপুরে কলেজ ছাত্রী মমতাজ বেগম মিমি হত্যা মামলার আসামি মাহমুদুল হাসানকে মৃত্যুদণ্ড দিয়েছে আদালত। আজ বিকেল ৪টায় জামালপুর জেলা ও দায়রা জজ মো. সায়েদুর রহমান আসামি মাহমুদুল হাসানকে মৃত্যুদণ্ড ও ১০ হাজার জরিমানার আদেশ দেন। 

মামলার বিবরণীতে বলা হয়েছে, ২০০৯ সালের ১৪ ফেব্রুয়ারি ভোরে জামালপুরের মেলান্দহ উপজেলার শেখ ফজিলাতুন্ন্ছো মুজিব ফিসারিজ কলেজের ছাত্র আসামি মাহমুদুল হাসান মহিলা হোস্টেলের বার্থরুমের ভেন্টিলিটর ভেঙ্গে ১০৩ নং কক্ষে প্রবেশ করে সহপাঠী লেভেল ৪, সেমিস্টার ২ এর ছাত্রী মমতাজ বেগম মিমিকে উপর্যুপরি ছুরিকাঘাত করে। ঙ্কাজনক অবস্থায় হাসপাতালে নেয়া হলে ডাক্তারা তাকে মৃত ঘোষণা করে। ঘটনার পর পরই অন্য শিক্ষার্থীরা আসামি মাহমুদুল হাসানকে আটক করে পুলিশে সোপর্দ করে। এই ঘটনায় হোস্টেল সুপার ফরহাদ হোসেন বাদী হয়ে ওইদিনই  মেলান্দহ থানায় একটি হত্যা মামলা দায়ের করে।
এঘটনায় ২৩ জন স্বাক্ষীর সাক্ষ্যে অভিযোগ প্রমাণিত হওয়ায় আদালত একমাত্র আসামি মাহমুদুল হাসানের বিরুদ্ধে মৃত্যুদন্ডের আদেশ দেন। একই সাথে তার ১০ হাজার টাকা জরিমানার আদেশ দেয়া হয়।

নিহত মমতাজ বেগম মিমির পিতার নাম এসএমএ মান্নান। তাদের বাড়ি ময়মনসিংহ  কোতয়ালি থানার  চরপাড়া(নয়াপাড়া) এলাকায়। আর আসামি মাহমুদুল হাসানের বাড়ি একই জেলার কোতয়ালী থানার কেওয়াটখালী,বলাশপুর এলাকায়। তার বাবার নাম ড. আব্দুল বারী। দু'জন শেখ ফজিলাতুন্নেছা ফিসাজিরজ কলেজের লেভেল ৪ ও সেমিস্টার ২ এর শিক্ষার্থী।

সরকার পক্ষে মামলা পরিচালনা করেন সরকারী কৌশলী অ্যাডভোকেট নির্মল কান্তি ভদ্র আর আসামি পক্ষে ছিলেন অ্যাডভোকেট আনোয়ারুল করিম শাহজাহান।

বিডি প্রতিদিন/এ মজুমদার

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর