শিরোনাম
৩০ মার্চ, ২০১৭ ২২:০২

আওয়ামী লীগ কর্মীকে গুলি করে হত্যার অভিযোগে ২৭ জনের বিরুদ্ধে মামলা

নাজমুল হুদা, সাভার:

আওয়ামী লীগ কর্মীকে গুলি করে হত্যার অভিযোগে ২৭ জনের বিরুদ্ধে মামলা

আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সাভারের আশুলিয়ায় আওয়ামী লীগের এক কর্মীকে গুলি করে হত্যার অভিযোগে পাথালিয়া ইউনিয়ন পরিষদের ৩ নং ওয়ার্ডের ইউপি সদস্য শফিউল আলম সোহাগকে আটক করেছে পুলিশ। রাতে আশুলিয়ার কুরগাঁও থেকে তাকে আটক করে আশুলিয়া থানা পুলিশ। এলাকাবাসী জানায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে বিকেলে আশুলিয়ার নয়ারহাট এলাকায় পাথালিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোয়াজ্জেম হোসেন দুলালের অনুসারী স্থানীয় আওয়ামী লীগ কর্মী আব্দুর রহিমকে গুলি করে হত্যা করে পাথালিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সাভার উপজেলা উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক পারভেজ দেওয়ানের অনুসারী ওই ইউনিয়ন পরিষদের সদস্য শফিউল আলম সোহাগসহ সন্ত্রাসীরা। পরে খবর পেয়ে আশুলিয়া থানা পুলিশ ঘটনাস্থলে পৌছে ইউপি চেয়ারম্যান পারভেজ দেওয়ানের অফিস থেকে দেশীয় অস্ত্র উদ্ধার করে। এঘটনায় এখন পর্যন্ত ওই এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে। নতুন করে সংঘর্ষের আশঙ্কায় ওই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।

এছাড়া এঘটনায় হত্যাকারী ইউপি সদস্য শফিউল আলম সোহাগ গ্রেপ্তার হওয়ায় ওই এলাকার স্থানীয়রা সন্তোষ প্রকাশ করেছেন। আসামি হচ্ছেন আওয়ামী লীগের কর্মী সজীব, শরীফ হোসেন, হাবিব মিয়া, হাসু, দেওয়ান হালিম , ফারুক, জাহিদ , আরিফ, সোহাগ, রনি , জুলহাস, হাসান, সুমন, সোজাসহ ১২ জন আসামী  
এদিকে আওয়ামী লীগের  কর্মী আব্দুর রহিম  নিহত হওয়ার ঘটনায় বৃস্পপতিবার  দুপুরের পাথালিয়ার ইউনিয়নের  চেয়ারম্যানকে প্রধান আসামী করে ২৭ জনের বিরুদ্ধে আশুলিয়ার থানায় একটি হত্যা মামলা দায়ের করা মামলা নং ৪৭ ।  স্থানীয়দের অভিযোগ মাদারটেক উচ্চ বিদ্যালয়ের কম্পপিউটার নিয়োগ দেওয়ার অভিযোগে ২লাখ টাকা রয়েছে , এবং নয়ারহাট এলাকায় বংশী নদীর দু’পাশ দখল করে পারভেজ চেয়ারম্যান ও বিভিন্ন নীরিহ লোকজনের জমি দখল করে দোকান পাট নির্মাণ করে ভাড়া দিয়ে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিচ্ছেন। এর বিরুদ্ধে কেউ অভিযোগ দিলে তাদের নামের মিথ্যা মামলা দিয়ে হয়রানি করেন বলে অভিযোগ করেন তারা।

এবিষয়ে স্থানীয় ইউপি চেয়ারম্যান পারভেজ দেওয়ান বলেন, আরে ভাই গুলি খেয়ে ওই আওয়ামী লীগ কর্মী নিহত হয়েছে। তাদের সাথে আমার বিষয়টি মিমাংসা করার চেষ্টা চলছে। পাথালিয়ার ইউনিয়নের  আওয়ামী লীগের সাধারণ সম্পাদক  মোয়াজেম হোসেন বাংলাদেশ প্রতিদিনকে বলেন, পারভেজ চেয়ারম্যানের লোকজন আমার এলাকার  আওয়ামী লীগের কর্মীর আব্দুর রহিম মিয়াকে ধরে নিয়ে নয়ার হাট বাজারে দিনের দুপুরে মাথায় অস্ত্র ঠেকিয়ে প্রকাশ্যে গুলি করে হত্যা করে। আমি এই হত্যার বিচার চাই সরকারে কাছে। 

ঢাকা জেলা পুলিশ সুপার শাহ মিজান সাফিউর রহমান বাংলাদেশ প্রতিদিনকে বলেন, হত্যার  ঘটনায় হত্যা কারী ইউপি সদস্য শফিউল আলম সোহাগ ও র‌্যাব ৪ এক মহিলাকে গ্রেফতার করেছে। পাথালিয়ার  ইউপি সদস্য শফিউল আলম সোহাগকে ৭ দিনের রিমান্ড চেয়ে আদালতে পাঠানো হয়েছে। নিহত পরিবারকে দেখতে গিয়ে তিনি সাংবাদিকদের বলেন, খুনি যে দলের হোক, তাকে ছাড় দেওয়া হবে না। মামলা হয়েছে। পুলিশ আসামি ধরতে বিভিন্ন এলাকাতে অভিযান চালাচ্ছে।

আশুলিয়ার থানার ওসি তদন্ত শামীম আহম্মেদ বলেন নয়ারহাট এলাকার ম্যাপ ডেনিম নামের একটি পোশাক কারখানার ঝুট ব্যবসা দখলকে কেন্দ্র করে তাদের মধ্যে বিরোধ চলছে তবে এই ঘটনার হত্যা ঘটনা ঘটে । হত্যা সাথে জড়িতদের গ্রেফতার করার জন্য অভিযান চলছে।

বিডি প্রতিদিন/এ মজুমদার

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর