Bangladesh Pratidin

ঢাকা, সোমবার, ২১ আগস্ট, ২০১৭

ঢাকা, সোমবার, ২১ আগস্ট, ২০১৭
প্রকাশ : ২১ এপ্রিল, ২০১৭ ১৬:০৮ অনলাইন ভার্সন
আপডেট :
দিনাজপুরে পাথরের দাম কমাতে ভারতীয় রফতানিকারকদের চিঠি
দিনাজপুর প্রতিনিধি:
দিনাজপুরে পাথরের দাম কমাতে ভারতীয় রফতানিকারকদের চিঠি
ফাইল ছবি

পাথরের মূল্য দফায় দফায় বৃদ্ধি নিয়ে অভিযোগ তুলেছেন দিনাজপুরের হিলি স্থলবন্দরের পাথর আমদানিকারকরা। পাথরের রফতানি মূল্য কমাতে ভারতীয় পাথর রফতানিকারকদের চিঠিও দিয়েছেন তারা।

 

মূল্য কমানো না হলে বা আলোচনায় না বসলে আগামী রবিবারের পর থেকে হিলি স্থলবন্দর দিয়ে পাথর আমদানি করা সম্ভব হবে না বলেও ওই সতর্কতামুলক চিঠিতে উল্লেখ করা হয়েছে। বিষয়টি জানিয়েছেন হিলি স্থলবন্দর আমদানি-রফতানিকারক গ্রুপের সভাপতি মো. হারুন উর রশীদ হারুন ।

গত বৃহস্পতিবার বিকালে হিলি স্থলবন্দর আমদানি-রফতানিকারক গ্রুপের পক্ষ থেকে ভারতের হিলি এক্সপোর্টার্স অ্যান্ড কাস্টমস ক্লিয়ারিং এজেন্ট অ্যাসোসিয়েশনকে চিঠি দেওয়া হয়েছে।

হিলি স্থলবন্দর আমদানি-রফতানিকারক গ্রুপের সভাপতি মো. হারুন উর রশীদ হারুন বিষয়টি নিশ্চিত করে জানান, পাথরের রফতানি মূল্য কমানোসহ বন্দর দিয়ে পাথর আমদানিতে বিরাজমান কিছু সমস্যার কথা উলে­খ করে আমরা ভারতীয় পাথর রফতানিকারকদের চিঠি দিয়েছি।  

এর আগে সমস্যা নিয়ে গত ১৯ এপ্রিল হিলি স্থলবন্দর আমদানি-রফতানিকারক গ্রুপের সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। আলোচনা করে এসব সমস্যার সমাধান না করলে ২৩ এপ্রিলের পর হিলি স্থলবন্দর দিয়ে পাথর আমদানি করা সম্ভব হবে না বলেও সতর্কতামুলক ওই চিঠিতে জানানো হয়।  

হারুন উর রশীদ হারুন বলেন, আশা করি দ্রুত ভারতীয় পাথর রফতানিকারকরা বিষয়টি নিয়ে আমাদের সঙ্গে বৈঠক করবেন এবং দ্রুত সমস্যার সমাধান হবে।


বিডি প্রতিদিন/২১ এপ্রিল ২০১৭/হিমেল

আপনার মন্তব্য

up-arrow