Bangladesh Pratidin

প্রকাশ : ২১ এপ্রিল, ২০১৭ ২০:০১
আপডেট : ২১ এপ্রিল, ২০১৭ ২০:০৩
কালকিনি পৌর এলাকায় বৃষ্টি হলেই জলাবদ্ধতা, অভিনব প্রতিবাদ
অনলাইন ডেস্ক
কালকিনি পৌর এলাকায় বৃষ্টি হলেই জলাবদ্ধতা, অভিনব প্রতিবাদ

সামান্য বৃষ্টি হলেই মাদারীপুরের কালকিনি পৌর এলাকার বিভিন্নস্থানে জলাবদ্ধতা সৃষ্টি হয়। বিশেষ করে ড্রেনেজ ব্যবস্থা নাজুক হওয়ায় এ জলাবদ্ধতার একমাত্র কারন বলে পৌরবাসীরা অভিযোগ করেছেন।  

গত বৃহস্পতিবার সন্ধ্যাায় পৌর এলাকার মাছ বাজার এলাকার প্রধান সড়কে জলাবদ্ধতা দেখা দেয়। এরপর স্থানীয় এলাকাবাসি জলাবদ্ধ ওই সড়কের মাঝে মাছ স্বীকারী চাই- ঘুনি (মাছ ধরার এক ধরনের ফাদ) পেতে প্রতিবাদ জানায়। এ প্রতিবাদের খবর সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বিভিন্ন সচেতন মহল ছড়িয়ে দেন।  

এ ঘটনা দেখে পরে পৌর কর্তৃপক্ষ বৃহস্পতিবার দিবাগত রাতে ওই সড়কের জমে থাকা হাটু পানি মেশিন দিয়ে সেচ দেন। এ ছাড়া পৌর এলাকার আরো কয়েকটি গুরুপূর্নস্থানে পানি জমে থাকতে দেখা যায়। কিন্তু সে সকলস্থানে নেই পৌর কর্তৃপক্ষের নজরদারী। এতে করে চড়ম দূর্ভোগ পোহাতে হচ্ছে পৌর এলাকাবাসির।

এলাকা ও সরেজমিন সুত্রে জানা গেছে, পৌর এলাকার কিছু স্থানে ড্রেনেজ ব্যবস্থা রয়েছে। আবার অনেক জায়গায় ড্রেনেজ ব্যবস্থা নেই। যেখানে ড্রেনেজ ব্যবস্থা রয়েছে সেখানে ময়লা-আর্বজনায় আটকে রয়েছে। এতে করে পৌর এলাকার প্রধান মাছ বাজার সড়ক ও পুরান বাজার সড়কসহ বেশ কয়েকটিস্থানে অল্প বৃষ্টিতে পানি জমে থাকে। এতে করে বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থী ও সাধারন মানুষের চলাচল করতে ব্যাপক দূর্ভোগ পোহাতে হচ্ছে।

 

বিডি-প্রতিদিন/ ২১ এপ্রিল, ২০১৭/ আব্দুল্লাহ সিফাত-১৫

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow