Bangladesh Pratidin

ঢাকা, শুক্রবার, ২৮ জুলাই, ২০১৭

ঢাকা, শুক্রবার, ২৮ জুলাই, ২০১৭
প্রকাশ : ২১ এপ্রিল, ২০১৭ ২০:৩২ অনলাইন ভার্সন
আপডেট : ২১ এপ্রিল, ২০১৭ ২০:৩২
‘সরকার বসতভিটা উচ্ছেদ করে আর জমি অধিগ্রহণ করবে না’
সাভার প্রতিনিধি:
‘সরকার বসতভিটা উচ্ছেদ করে আর জমি অধিগ্রহণ করবে না’
ফাইল ছবি

বর্তমান সরকার আর কারো বসতভিটা উচ্ছেদ করে জমি অধিগ্রহণ করবে না বলে জানিয়েছেন খাদ্যমন্ত্রী এ্যাডভোকেট কামরুল ইসলাম। শুক্রবার বিকেলে সাভারের ভাকুর্তা উচ্চ বিদ্যালয় মাঠে ভাকুর্তার ৫টি ও কেরানীগঞ্জের ১১টি মৌজার প্রায় তিন হাজার লোকজনের সাথে মতবিনিময় সভায় মন্ত্রী একথা বলেন।  

এসময় তিনি বলেন, বর্তমান আওয়ামী লীগ সরকার সাভারের ভাকুর্তা ও কেরানীগঞ্জের ১৬ টি মৌজার কাউকে বসতভিটা থেকে উচ্ছেদ করে জমি অধিগ্রহন করে ফ্ল্যাট নির্মাণ করবেন না। একটি স্বার্থন্বেষী মহল বর্তমান সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্র শুরু করেছে। আওয়ামী লীগ সরকার কৃষি বান্ধব সরকার।  

মন্ত্রী এসময় আরও বলেন একটি মহল আওয়ামী লীগ সরকারের অগ্রজাত্রাকে ঠেকাতে দেশে জঙ্গি তৎপরতা চালাচ্ছে। তাই সবাইকে তাদের বিরুদ্ধে সর্তক থাকতে হবে।  

মন্ত্রী বলেন, সরকার কওমী মাদ্রাসাকে স্বীকৃতি দিয়ে ভালো করেছে। কিন্ত বিএনপি জামায়াত বলছে আমরা হেফাজতের সাথে বৈঠক করেছি। হেফাজতের সাথে সরকারের কোন সম্পর্ক নেই বলেও জানান মন্ত্রী।  

ভাকুর্তা ইউনিয় আওয়ামী লীগের সভাপতি শহিদুল্লাহ বেপারীর সভাপতিত্বে মতবিনিময় সভায় এসময় আরও উপস্থিত ছিলেন সাভার উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ফখরুল আলম সমর, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মঞ্জুরুল আলম রাজীব, ঢাকা জেলা উত্তর স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক সায়েম মোল্ল্যা, ভাকুর্তা ইউনিয়ন যুবলীগের সভাপতি তফিজ উদ্দিনসহ আরো অনেকে।  

উল্লেখ্য ভাকুর্তার ৫টি ও কোরানীগঞ্জের ১১টি মৌজার জমি অধিগ্রহণ করে রাউজুক মন্ত্রী এমপিদের জন্য ফ্ল্যাট নির্মাণ করার ঘোষণা দিয়েছিলেন। এর প্রতিবাদে ভাকুর্তা ও কেরানীগঞ্জের কয়েক হাজার লোকজন ভিটে মাটি রক্ষার দাবিতে আন্দোলন করে আসছিলো। এজন্য আজ বিকেলে ওই দুই এলাকার লোকজনদের নিয়ে মতবিনিময় করেন মন্ত্রী।

 

বিডি প্রতিদিন/২১ এপ্রিল ২০১৭/হিমেল

আপনার মন্তব্য

up-arrow