২৩ এপ্রিল, ২০১৭ ১০:৫০
পিসিপি নেতার মৃত্যু

রাঙামাটিতে চলছে সকাল-সন্ধ্যা অবরোধ কর্মসূচি

রাঙামাটি প্রতিনিধি:

রাঙামাটিতে চলছে সকাল-সন্ধ্যা অবরোধ কর্মসূচি

ইউপিডিএফ সমর্থিত সংগঠন পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদের (পিসিপি) নানিয়ারচর থানা শাখার সাধারণ সম্পাদক রমেল চাকমার মৃত্যুকে কেন্দ্র করে সংগঠনটির ডাকে রাঙামাটি জেলায় সকাল-সন্ধ্যা সড়ক ও নৌপথে অবরোধ চলছে।

রবিবার সকাল থেকে রাঙামাটির বিভিন্ন স্থানে পিকেটিং শুরু করে অবরোধ সমর্থকরা। রাঙামাটি-চট্টগ্রাম সড়কের ঘাগড়া রাস্তায় ব্যারিকেড দিয়ে বিক্ষোভ শুরু করে তারা। এসময় অবরোধকারীরা কয়েকটি যানবাহনে হামলা চালিয়ে ভাংচুর করে। এদিকে অবরোধের কারণে সড়ক ও নৌ-পথে দূরপাল্লার ও অভ্যন্তরীণ রুটে সকল প্রকার যানবাহন বন্ধ রয়েছে। অফিস আদালত খোলা থাকলেও কর্মকর্তা-কর্মচারীদের উপস্থিতি কম লক্ষ্য করা গেছে। তবে অনেকে পায়ে গেটে বিভিন্ন কাজে যেতে দেখা গেছে।

এদিকে অভিযোগ উঠেছে, ইউপিডিএফ সমর্থিত সংগঠন পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি) অবরোধ ডাকলেও পালন করছে এক প্রকার হরতাল। তাই শহরের সব দোকানপাঠ বন্ধ রয়েছে। 

উল্লেখ্য, গত ৫ এপ্রিল নানিয়ারচরের ট্রাক পোড়ানো ও বাস লুটের ঘটনার অভিযুক্ত আসামি পিসিপি’র নেতা রমেল চাকমাকে আটক করে আইন-শৃঙ্খলা বাহিনী। আটকের পর রমেল চাকমা অসুস্থ হয়ে পড়লে তাকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে দুই সপ্তাহ ধরে চিকিৎসাধীন থাকা অবস্থায় গত ১৯ এপ্রিল তার মৃত্যু ঘটে। 

এই ঘটনাকে কেন্দ্র করে শনিবার গণমাধ্যমকে দেওয়া পাহাড়ি ছাত্র পরিষদের দপ্তর সম্পাদক রোনাল চাকমা স্বাক্ষরিত এক বিবৃতিতে এ অবরোধ কর্মসূচির কথা জানানো হয়।

 

বিডি প্রতিদিন/২৩ এপ্রিল ২০১৭/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর