২৩ এপ্রিল, ২০১৭ ১৭:০৪

পিরোজপুরে স্কুলছাত্রী ধর্ষণ মামলায় ২ জনের যাবজ্জীবন

পিরোজপুর প্রতিনিধি

পিরোজপুরে স্কুলছাত্রী ধর্ষণ মামলায় ২ জনের যাবজ্জীবন


পিরোজপুরে স্কুলছাত্রীর ধর্ষণের দায়ে ২ জনের যাবজ্জীবন ও ১ জনের ৭ বছরের কারাদণ্ড আদেশ দিয়েছেন জেলা দায়রা জজ আদালত। রবিবার দুপুরে এ আদেশ দেন পিরোজপুরের অতিরিক্তি জেলা ও দায়রা জজ এস এম জিল্লুর রহমান।

যাবজ্জীবন দণ্ডপ্রাপ্তরা হলো পিরোজপুর সদর উপজেলার কালিকাঠী এলাকার শহিদুল ইসলাম ফরিদ মহাজেনর ছেলে তছিলম হাসান বাপ্পি (১৯) ও একই এলাকার ইনছাফ আলী মহাজেনর ছেলে ইমরান মহাজন (১৮)। এছাড়া বাপ্পির ভাই শহিদুল ইসলাম ফরিদ মহাজনকে (৪৫) সাত বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে।

পাশাপাশি বাপ্পি ও ইমরান মহাজনকে ১ লক্ষ ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ড এবং শহিদুল ইসলাম ফরিদকে ১ লক্ষ টাকা জরিমানা অনাদায়ে ছয় মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে। এছাড়া আদালত অপর দুই আসামী তাসলিমা বেগম ও জলিল মহাজনকে বেকসুর খালাস দেন।

মামলার সরকার পক্ষের আইনজীবী এ্যাডভোকেট খান মো. আলাউদ্দিন বলেন, ২০১৩ সালের ২ জানুয়ারি রাতে তছলিম হাসান বাপ্পি প্রতিবেশী এক স্কুলছাত্রীকে ধর্ষণ করে। ইমরান মহাজন মেয়েটিকে ধর্ষণে সহযোগিতা করে। এতে মেয়েটি অন্তঃসত্ত্বা হয়ে পড়ে। মেয়েটির বাবা মেয়েকে ডাক্তারের কাছে নিয়ে গেলে জানতে পারেন মেয়েটি গর্ভে সন্তান রয়েছে। এরপর বিয়ের প্রলোভন দেখিয়া তসলিম হাসান বাপ্পির পিতা শহিদুল ইসলাম ফরিদ মেয়েটিকে ঢাকার একটি ক্লিনিকে নিয়ে গর্ভপাত করে। এতে মেয়েটি মারাত্মক অসুস্থ হয়ে পড়ে। এরপর শহিদুল ইসলাম ফরিদ তার ছেলে তছলিম হাসানের সঙ্গে মেয়েটিকে বিয়ে না দিয়ে বাড়ি থেকে তাড়িয়ে দেয়। ওই বছর ৩ জুন মেয়েটির বাবা পিরোজপুর সদর থানায় পাঁচ জনকে আসামী করে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করেন। 


বিডি-প্রতিদিন/২৩ এপ্রিল, ২০১৭/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর