২৩ এপ্রিল, ২০১৭ ১৮:১৭

মালিক-শ্রমিক স্বার্থপরিপন্থী ধারা বাতিলের দাবিতে মানববন্ধন

সিরাজগঞ্জ প্রতিনিধি:

মালিক-শ্রমিক স্বার্থপরিপন্থী ধারা বাতিলের দাবিতে মানববন্ধন

প্রস্তাবিত সড়ক পরিবহণ আইন-২০১৭’তে মালিক-শ্রমিক স্বার্থ পরিপন্থী ধারাগুলো বাতিলের দাবিতে সিরাজগঞ্জে মানববন্ধন কর্মসূচী পালন করেছে মালিক-শ্রমিকেরা। রবিবার শহরের বাজার স্টেশন স্বাধীনতা স্কয়ার চত্বরে সকল পরিবহণ বন্ধ রেখে এ মানববন্ধন কর্মসূচী পালন করা হয়। 

সিরাজগঞ্জ জেলা সড়ক পরিহবণ মালিক-শ্রমিক ঐক্য পরিষদের আহবায়ক আনছার আলীর সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন জেলা ট্রাক ও ট্যাংকলরী মালিক গ্রুপের সভাপতি নুর কায়েম সবুজ, সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার নজরুল ইসলাম, ট্রাক ও কাভার্ড ভ্যান শ্রমিক ইউনিয়নের সভাপতি আসলাম হোসেন, সাধারণ সম্পাদক নামদার হোসেন, সাবেক সাধারণ সম্পাদক সোহরাব আলী, সিএনজি অটোরিকশা মালিক গ্রুপের সাধারণ সম্পাদক ফেরদৌস হাসান, অটোটেম্পু, অটোরিক্সা মালিক সমিতির সভাপতি ফিরোজ আহম্মেদ প্রমুখ। 

এ সময় বক্তারা বলেন, দণ্ডবিধি আইনে দুর্ঘটনার মামলা দায়ের ও দুর্ঘটনায় নিহত হলে ২৫ লাখ টাকা জরিমানা ধার্যসহ পরিবহন মালিক-শ্রমিক স্বার্থ পরিপন্থী সকল ধারা বাতিল করতে হবে। এছাড়াও  বাম্পার ও এঙ্গেল অপসারণের নামে হয়রানিমূলক মামলা বন্ধের দাবি জানিয়ে দুর্ঘটনার মূল কারণ অনুসন্ধান করে প্রয়োজনীয় ব্যবস্থার দাবি জানান বক্তারা।

প্রায় দেড় ঘণ্টাব্যাপী চলা মানবন্ধনে জেলার সকল যানবাহন বন্ধ করে পরিবহণ শ্রমিক ও মালিকবৃন্দ অংশ নেন। 

বিডি-প্রতিদিন/২৩ এপ্রিল, ২০১৭/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর