২৩ এপ্রিল, ২০১৭ ১৯:৩১

শ্রীপুরে ঝুট ব্যবসাকে কেন্দ্র করে আধিপত্যের মহড়া, আটক ২

শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি:

শ্রীপুরে ঝুট ব্যবসাকে কেন্দ্র করে আধিপত্যের মহড়া, আটক ২

ফাইল ছবি

গাজীপুরের শ্রীপুরে ঝুট ব্যবসাকে কেন্দ্র করে আধিপত্যের মহড়ার সময় দু’জনকে আটক করেছে শ্রীপুর থানা পুলিশ। 

রবিবার বিকেল ৫টার দিকে শ্রীপুর পৌর শহরের বহেরারচালা এলাকা থেকে তাদের আটক করা হয়। আটককৃতরা হলেন একই গ্রামের জালাল উদ্দিনের ছেলে সুমন (২৭) ও মৃত জাফরের ছেলে আজিজুল হক (৩৮)।

প্রত্যক্ষদর্শীরা জানায়, গত চারদিন আগে স্থানীয় এক্স সিরামিক্স, ভিনটেক্স ও গোল্ডেন গ্রুপের টি-ডিজাইন পোষাক কারখানা এলাকায় কয়েক হাজার লোক মহড়া দেয়। ওই মহড়ার জেরে রবিবার বিকেলে শতাধিক যুবক একই এলাকায় দা, লাঠি নিয়ে মহড়া দেয়। দুটি পক্ষের একটির নেতৃত্ব দেন শ্রীপুর পৌরসভার ৯ নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর আরিফ হোসেন সরকার ও আরেকটির নেতৃত্ব দেন বর্তমান কাউন্সিলর আমজাদ হোসেন।

এ ব্যাপারে শ্রীপুর পৌরসভার সাবেক কাউন্সিলর আরিফ সরকার বলেন, মৌখিকভাবে কারখানাগুলোর কর্তৃপক্ষের কাছ থেকে তিনি ও তার সহযোগী ব্যবসায়ীরা ঝুট ব্যবসায়ের অনুমতি পান। এ খবরে রোববার আমজাদ হোসেন ও তার সহযোগীরা দা, লাঠি নিয়ে প্রকাশ্যে মহড়া দিয়ে তাদের আধিপত্য প্রকাশের চেষ্টা করে।

কাউন্সিলর আমজাদ হোসেন সাংবাদিকদের জানান, এ ঘটনায় তার কোনো সম্পৃক্তা নেই। গত চারদনি আগে বেশ কিছু লোক এলাকায় আধিপত্য প্রদর্শনের সময় অনেকের বাসার ডিশ লাইনের তার কেটে ফেলে। রোববার আবারও এরকম মহড়ার ইঙ্গিত পেয়ে এলাকার লোকজন প্রতিরোধ সৃষ্টি করতে জড়ো হওয়ার চেষ্টা করেছিল। এলাকাবাসীর দাবির সঙ্গে আমার সমর্থন ছিল। পরে পুলিশ সুমন নামে একজনের সাথে কথা বলার জন্য থানায় ডেকে নিয়ে যায়।

এক্স সিরামিকসের মহা-ব্যবস্থাপক হাবিবুর রহমান সাংবাদিকদের জানান, সুমন নামে এক যুবক তাদের কারখানায় পণ্য বেচা-কেনার ডিলিং করছে। আমাদের সম্পর্ক ব্যবসায়িক, রাজনৈতিক বিরোধ সৃষ্টির কোনো সম্পর্ক আমাদের সাথে কারো নেই। 

শ্রীপুর থানার উপ-পরিদর্শক (এসআই) লুতফর রহমান জানান, সশস্ত্র মহড়ার খবর শুনে ঘটনাস্থল থেকে ওই দুজনকে আটক করা হয়েছে। তাদের কাছ থেকে ধারালো দা ও টেঁটা উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।


বিডি প্রতিদিন/২৩ এপ্রিল, ২০১৭/ ই জাহান

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর